রাঙামাটিতে এমএন লারমার ৩১তম মৃত্যূ বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

DSC00053
রাঙামাটিতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সোমবার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা এবং সাবেক সাংসদ প্রয়াত মানবেন্দ্র নারায়ন লামার(এমএন লারমা) ৩১ তম মৃত্যূ বার্ষিকী পালিত হয়েছে।

শোক সভায় বক্তারা শোককে শক্তিতে পরিণত করে এবং এমএন লারমার আদর্শকে বুকে ধারন করে এমএন লারমা স্বপ্ন বাস্তবায়ন এবং সম্পাদিত পার্বত্য চুক্তি যথাযথ বাস্তবায়নের আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানান।

k5

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেলা শাখার উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত শোক সভায় প্রধান আলোচক ছিলেন জনসংহতি সমিতির কেন্দ্রীয় সাধারন সম্পাদক প্রনতি বিকাশ চাকমা। জনসংহতি সমিতির জেলা শাখার সভাপতি গুনেন্দু বিকাশ চাকমার সভাপতিত্বে বিশেষ আলোচক ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য মাধবি লতা চাকমা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সভাপতি জড়িতা চাকমা ও বিশিষ্ট আইনজীবি জুয়েল দেওয়ান। বক্তব্যে দেন পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির জেলা শাখার সভাপতি সুনির্মল দেওয়ান ও পাহাড়ী ছাত্র পরিষদের জেলা শাখার সভাপতি রিপেশ চাকমা।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন রাঙামাটির আসনের নির্বাচিত সাংসদ উষাতন তালুকদার, জনসংহতি সমিতির উপদেষ্টা ডা: কনিস্ক চাকমা, হিরনময় চাকমা চেংগীস খানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

DSC00083

এর আগে একটি বিশাল শোক র‌্যালী রাঙামাটি পৌর সভা চত্বর থেকে জেলা শিল্পকলা একাডেমী চত্বর পর্ষন্ত বের করা হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে অস্থায়ীভাবে নির্মিত শহীদ বেদীতে জনসংহতি সমিতিরসহ বিভিন্ন সামাজিক ও সংস্কৃতিক সংগঠনের পক্ষ থকে পুষ্প স্তবক অপর্ণ করা হয়।

এদিকে রাঙামাটির জেলার দশ উপজেলা ও ইউনিয়নে জনসংহতি সমিতির উদ্যোগে এমএন লারমা মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly