মানিকছড়িতে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Khag map

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার লাফাইডং পাড়ায় সোমবার ইউপিডিএফ সদস্য উচিমং মারমা ওরফে বাবু(১৮)-কে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)।

ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত প্রেস বার্তায় বলা হয়,সোমবার সকালে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ইউপিডিএফ সদস্য উচিমং মারমা সহ ইউপিডিএফের তিন সদস্য সাংগঠনিক কাজে ১নং মানিকছড়ি ইউনিয়নের লাফাইডং পাড়ার একটি বাড়িতে অবস্থান করছিলেন। এময় সন্তু লারমা মদদপুষ্ট বোরকা পার্টির সদস্যরা আগে থেকে ওঁৎ পেতে থাকা বোরকা পার্টির একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের উপর গুলি চালায়। এতে উপর্যুপরি ব্রাশ ফায়ারে উচিমং মারমা ঘটনাস্থলে নিহত হন। অপর দু’জন অক্ষত অবস্থায় পালিয়ে যেতে সক্ষম হন। নিহত উচিমং মারমা বাটনাতলী ইউনিয়নের মরাডলু গ্রামের বালাচু মারমার ছেলে।

প্রেস বার্তায় অভিযোগ করা হয়, বোরকা পার্টির লোকজন খুন, অপহরণ, মুক্তিপণ আদায়সহ নানা অপকর্ম চালিয়ে গেলেও প্রশাসন তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করছে না। এসব সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে এ ধরনের খুন-খারাবির কাজে নিয়োজিত রেখে এলাকায় ত্রাসের পরিস্থিতি সৃষ্টি করছে।

প্রেস বার্তায় অবিলম্বে উচিমং মারমার হত্যাকারী বোরকা পার্টির সন্ত্রাসীদের খুঁজে বের করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

এদিকে মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান জানান, ঘটনার খবর পেয়ে সেনা ও পুলিশ ঘটনাস্থল থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly