বিএনপি ক্ষমতায় গেলে পার্বত্যাঞ্চলে বসবাসরত সকল জনগোষ্ঠীর আত্নপরিচয়ের স্বীকৃতি দেবে — বিএনপি নেতা গোলাম আকবর খোন্দকার

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Bandarban pic BNP

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের(বিএনপি) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক রাষ্ট্রদূত গোলাম আকবর খোন্দকার বলেছেন বিএনপি ক্ষমতায় গেলে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল জনগোষ্ঠীর আত্ন-পরিচয়ের স্বীকৃতি প্রদান করা হবে। বিএনপি কাউকেও বাঙ্গালী বানানোর চেষ্টা করবে না। আমরা সবাই বাংলাদেশী হিসেবে পরিচয়ের পর স্বগোত্রীয় পরিচয় বহাল থাকবে।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার সেচ্ছাচারিতা, সন্ত্রাস, অনিয়ম-দুর্নীতি এবং দখল লুটপাটের রেকর্ড গেড়েছে। নিজেদের আখের গোছাতে ব্যস্ত এই সরকার অনেক আগেই থেকে গ্রহনযোগ্যতা হারিয়েছে। ক্ষমতা পাকাপোক্ত করতে এবার সরকার গণমাধ্যম ও বিচার বিভাগে পূর্ন নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার ষড়যন্ত্র চালাচ্ছে। সম্প্রচার নীতিমালা পরিবর্তন করে এবং বিচারপতি অভিসংশনের ক্ষমতা জাতীয় সংসদে আনার উদ্দেশ্য হচ্ছে বিচার বিভাগের উপর আওয়ামীলীগ সরকার পুর্ন নিয়ন্ত্রণে প্রতিষ্ঠা করতে চায়।

দলীয় নেতাকর্মীদের সাঙ্গা করতে সোমবার বান্দরবানে  আয়োজিত কর্মী সন্মেলনে  ও  সংবাদ সন্মেলন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক রাষ্ট্রদূত গোলাম আকবর খোন্দকার এসব কথা বলেন।

 বান্দরবানের মেঘলাস্থ পর্যটন মোটেলে আয়োজিত সংবাদ সন্মেলনে  এসময় উপস্থিত ছিলেন বান্দরবান জেলা বিএনপির সভাপতি সাচিংপ্রু জেরী,সিনিয়ার সহ সভাপতি অধ্যাপক মোঃ ওসমান গনি,সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কুদ্দুছ,সাধারন সম্পাদক আজিজুর রহমান,যুগ্ন সাধারন সম্পাদক মুজিবর রশিদ,জেলা স্বেচ্ছা সেবক দলের আহবায়ক ও পৌর মেয়র জাবেদ রেজাসহ অংঙ্গ সংগঠনেরর নেতাকর্মীরা। সকালের দিকে কেন্দ্রীয় এ বিএনপির নেতা  বান্দরবানে পৌছলে সোয়ালক এলাকা থেকে তাকে শতাধিক মোটর সাইকেলে ও গাড়ী শোভাযাত্রাসহকারে নেতাকর্মীরা শহরে নিয়ে আসেন। পরে তিনি জেলা বিএনপি কর্মী সন্মেলনে যোগদান করেন।

গোলাম আকবর খোন্দকার আরও বলেন, আগামী দিনের আন্দোলন এমন বেগবান হবে সরকার ক্ষমতা ছেড়ে পালানোরও সুযোগ পাবে না। তিনি বলেন আন্দোলনের বিভিন্ন ধাপ রয়েছে। বিএনপি এখন ধীরে ধীরে চুড়ান্ত আন্দোলনের দিকে এগিয়ে যাচ্ছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly