বর্তমান সরকারের অসমাপ্ত প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন করতে হবে —–নিখিল কুমার চাকমা

RHDC Picture

স্টাফ রিপোর্টার, হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
বর্তমান সরকারের অবাস্তবায়িত প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের ল্েয সকলকে একযোগে কাজ করার অঅহ্বান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

গত ২০ অক্টোবর জেলা পরিষদ সন্মেলন কে আয়োজিত মাসিক সমন্বয় সভায় পরিষদ চেয়ারম্যান এ আহ্বান জানান।

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফের পরিচালনায় পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, বৃষকেতু চাকমা, অভিলাষ তংচংগ্যা,নির্বাহী কর্মকর্তা শাহীদুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরাসহ পরিষদের হস্তাান্তরিত বিভাগের কর্মকর্তারা।

সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ স্ব-স্ব বিভাগের কার্যক্রম, সমস্যা ও মতামত উপস্থাপন করেন এবং পরিষদ চেয়ারম্যান উপস্থাপিত সমস্যা ও মতামতগুলো সমাধানের জন্য দিক নির্দেশনা প্রদান করেন।

সভায় চেয়ারম্যান আরও বলেন প্রধানমন্ত্রীর ঐকান্তিক সহযোগিতায় কাপ্তাই হ্রদ এলাকায় মৎস্য চাষের মাধ্যমে এলাকার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য ৬৮ কোটি টাকার প্রকল্পটি গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে এ প্রকল্পের ১১ কোটি টাকা ছাড় করা হয়েছে। এ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে এ জেলার মৎস্য উৎপাদন বৃদ্ধি এবং এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন যাতে বৃদ্ধি পায় তার জন্য প্রকল্প বাস্তবায়নে দ্রুত পদপে গ্রহণের জন্য নির্দেশ দেন জেলা মৎস্য বিভাগের কর্মকর্তাকে। তিনি হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদের বিগত ৪ বছরে স্ব-স্ব বিভাগের উন্নয়নমূলক কর্মকান্ডের বিবরণ তুলে ধরতে যে স্থানে লোকজনের সমাগম বেশী হয় সেই স্থানে বিলবোর্ডের মাধ্যমে প্রদর্শনীর ব্যবস্থা এবং রাঙামাটি জেলার ঐতিহ্য ও সংস্কৃতিকে দেশ ও বিশ্বের দরবারে নান্দনিকভাবে তুলে ধরার জন্য জেলা শিল্পকলা একাডেমীর নবনিযুক্ত কর্মকর্তার প্রতি আহ্বান জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/এনএ.

 

Print Friendly