২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনাকারীদের গ্রেফারের দাবিতে রাঙামাটিতে সমাবেশ

স্টাফ রিপোর্টার, হিলবিডিটেয়েন্টিফোর ডটকম

21 August

২১ আগস্ট গ্রেনেড হামলার দশম বার্ষিকীতে নিহতদের স্মরণে এবং হামলার পরিকল্পনাকারীদের গ্রেফতারের দাবীতে গতকাল বৃহস্পতিবার রাঙামাটিতে শোক র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামীলীগের উদ্যোগে জেলা প্রসাশন কার্যালয় চত্বরে প্রতিবাদ সমাবেশে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুছা মাতব্বরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালূকদার। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক শামসুল আলমসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। এর আগে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার একুশে আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনাকারীদের ও জড়িতদের শাস্তির দাবি জানিয়ে বলেন,১৫ আগষ্টের সাথে মিল রেখে বাংলাদেশকে ধ্বংস করার জন্য জঙ্গীদের সাথে হাত মিলিয়ে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া ২০০৪ সালের ২১ আগষ্ট জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার পকিল্পনা চালায় এবং আওমালীঘ নেত্রী আইভি রহমানসহ অসংখ্য নেতাকর্মী গ্রেনেড হামলায় মৃত্যবরণ করেছেন ও আহত হয়েছেন।

তিনি আরও বলেন, একটি মহল অস্ত্র ও চাঁদাবাজির মাধ্যমে এ অঞ্চলে বসবাসরত পাহাড়ী-বাঙালীসহ সকল মানুষের মৌলিক অধিকার ছিনিয়ে নিয়েছে। বিগত সংসদ নির্বাচনে এই বিশেষ মহলটি রাঙামাটিতে অস্ত্রের মাধ্যমে সাধার মানুষকে জিম্মি করে আওয়ামীলীগের বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। এসব সন্ত্রাসী গোষ্ঠীদের বিরুদ্ধে জনগন এখন জেগে উঠতে শুরু করেছে। তিনি সন্ত্রাস, চাঁদাবাজী, হত্যা গুম অপহরনকারীদের বিরুদ্ধে আরও কঠোর প্রতিরোধ গড়ে তোলার জন্য পাহাড়ী-বাঙালী সবাইকে একসাথে এগিয়ে আসার আহ্বান জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly