হিংসা, লোভ পরিত্যাগ করে অহিংসা ও সম্প্রীতির মাধ্যমে উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে — নিখিল কুমার চাকমা

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Pic-17-10-14-7

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা হিংসা, লোভ পরিত্যগ করে অহিংসা ও সম্প্রীতির মাধ্যমে সমাজ তথা দেশ উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

শুক্রবার রাঙ্গামাটির উলুছড়া আলুটিলা ছাবা বৌদ্ধ বিহারের ৭ম দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে চেয়ারম্যান এ আহ্বান জানান।

উলুছড়া আলুটিলা ছাবা বৌদ্ধ বিহার প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিহার পরিচালনা কমিটির সহ-সভাপতি অসীম কুমার চাকমা। ধর্মীয় দেশনা দেন ছাবা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শুভদর্শী মহাথের’সহ এলাকার পূর্ন্যর্থী গন্যমান্য ব্যাক্তিবর্গ ও দায়ক দায়িকাগন উপস্থিত ছিলেন। প্রধান ধর্মীয় দেশনা দেন শ্রীমৎ প্রজ্ঞানন্দ মহাথের।  ধর্মীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভআরম্ভ হয়। অনুষ্ঠানে বুদ্ধ মূর্তি দান, অষ্টপরিষ্কার দান ও নানাবিধ দান কার্য সম্পাদন করা হয়।

 অনুষ্ঠানে চেয়ারম্যান আরও বলেন, ধর্ম শব্দের অর্থ হচ্ছে সেবা, এ ধরনের ধর্মীয় অনুষ্ঠানে ধর্মীয় গুরুদের উপদেশ ও আদর্শ গুলোকে সঠিকভাবে ব্যাক্তি, পারিবারিক,  সমাজ ও রাষ্ট্রীয় কাজে প্রয়োগের মাধ্যমে একটি অসাম্প্রদায়িক দেশ গঠনে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন , বর্তমান সরকার একটি অসাম্প্রদায়িক সরকার, দেশের  সকল ধর্মের মানুষ যাতে যার যার ধর্ম নির্ভয়ে পালন করতে পারে সেজন্য নিরাপত্তা ও উন্নয়নমূল কাজ করে যাচ্ছে।

অপরদিকে শহরের ভেদভেদী সংঘরাম বৌদ্ধ বিহারের ২৯তম কঠিন চীবরদান অনুষ্ঠানের বেইন বুনা অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এসময় বিহার অধ্যক্ষ শ্রীমৎ শ্রদ্ধালংকার মথাথেরোসহ বিহার পরিচালনা কমিটি উপস্থিত ছিণেলন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly