সিএইটি কমিশনের সমন্বয়কারী হানা শামসের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাহাড়ের ৮ সংগঠন

ডেস্ক রিপোর্ট,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশনের(সিএইচটি কমিশন)  সমন্বয়কারী হানা শামসের উপর হামলা ও শারিরীকভাবে লাঞ্ছিত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ের ৮ গণতান্ত্রিক সংগঠন।

৮ সংগঠন কনভেনিং কমিটি সদস্য সচিব অংগ্য মারমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় দাবি করেছেন, স্থানীয় প্রশাসনের প্রত্যক্ষ মদদ ও যোগসাজশে বান্দরবান-চিম্বুক সড়কের সাকুরা রিসোর্টের কাছে সিএইচটি কমিশনের সমন্বয়কারী হানা শামসের ওপর সোমবার বিকালে তথাকথিত সমঅধিকার আন্দোলনের কর্মী সম্রাটসহ চিহ্নিত দুর্বৃত্তরা হামলা চালায়। কিন্তু হামলার পর পর দুর্বৃত্তরা এলাকা থেকে পালিয়ে যায়। এসময় নিরাপত্তা প্রদানকারী কোন সদস্যদের পাওয়া যায়নি। এতেই প্রমাণিত হয় প্রশাসনের প্রত্যক্ষ মদদ ও যোগসাজশে এ ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে। হানা শামস ব্যক্তিগত সফরে বান্দরবানে যান।

প্রেস বার্তায় অবিলম্বে তথাকথিত সমঅধিকার আন্দোলনের কর্মী সম্রাটসহ চিহ্নিত দুর্বৃত্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

আট সংগঠনের পক্ষে বিবৃতিকারীরা হলেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাইকেল চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা, সাজেক নারী সমাজের সভাপতি নিরূপা চাকমা(২), সাজেক ভূমি রক্ষা কমিটির সভাপতি জ্ঞানেন্দু চাকমা, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির নেত্রী কাজলী ত্রিপুরা ও প্রতিরোধ সাংস্কৃতিক স্কোয়াডের সদস্য সচিব আনন্দ প্রকাশ চাকমা বলে প্রেস বার্তায় উল্লেখ করা হয়েছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly