সিএইচটি কমিশনের হানা শামসের উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ

ডেস্ক রিপোর্ট,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশন(সিএইচটি কমিশন)-এর কো-অর্ডিনেটর হানা শামস আহমেদের উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বৃহস্পতিবার খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পাহাড়ি ছাত্র পরিষদখাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক বিজয় চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের উদ্যোগে চঙ্গী স্কোয়ারে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা কমিটির সদস্য সচিব রিপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শিখা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক সুভাষ চাকমা।অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য এল্টন চাকমা।

এর আগে একটি বিক্ষোভ-মিছিল খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর থেকে শুরু হয়ে মিছিলটি নারাঙহিয়া, উপজেলা হয়ে চঙ্গী স্কোয়ারে গিয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে চেঙ্গী স্কোয়ার থেকে মিছিলটি আবারও স্বনির্ভর এসে শেষ হয়

সমাবেশে বক্তারা বলেন, গত ২৫ আগস্ট সন্ধ্যার সময় বান্দরবানে এক বান্ধবীসহ বেড়াতে গেলে বান্দরবান-চিম্বুক সড়কের সাকুরা রিসোর্টের কাছে তথাকথিত সমঅধিকার নামধারী সেটলার বাঙালিরা হানা শামস আহমেদের উপর হামলা চালায় ও তাকে মারধর করে। হামলার আগে ডিবি সদস্যরা নিরাপত্তা দেয়ার নামে সবসময় তাঁর আশে-পাশে থাকলেও হামলার সময় সবাই কেটে পড়ে। এতেই হামলার সাথে প্রশাসনের যোগসাজশের প্রমাণ মিলে।

বক্তারা হানা শামসের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং হামলার ৩দিন পরও এখনো হামলাকারীদের কাউকে গ্রেফতার না করায় উদ্বেগ প্রকশ করেন। সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে চিহ্নিত হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly