সরকার চুক্তি বাস্তবায়নের পরিবর্তে পার্বত্যাঞ্চলের মানুষের সাথে প্রতারনা করছে… সন্তু লারমা

বরকল প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

IMG_0168

 

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা( সন্তু লারমা) অভিযোগ করে বলেছেন, সরকারে কাছে পার্বত্য চুক্তি যথাযথ বাস্তবায়নের জন্য বার বার দাবী জানানোর সত্বেও চুক্তি বাস্তবায়নের পরির্বতে পার্বত্যঞ্চলের মানুষদের সাথে প্রতারণা করে চলেছে।

তিনি আরও বলেন, পার্বত্য চুক্তির যথাযথ বাস্তায়নের জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির পক্ষ থেকে চুক্তি বাস্তবায়নের জন্য সুনির্দিষ্ট সময়সীমা বেঁধে দেযা হয়েছে। এ সময়ের মধ্যে চুক্তি বাস্তবায়িত না হলে আগামী দিনে পার্বত্য চুক্তি বাস্তবায়নের সকল কর্মসুচিতে এলাকার মানুষকে দলে দলে যোগদান করে আন্দোলন জোরদার করতে হবে। তিনি আগামী দিনের চুক্তি বাস্তবায়নের যে কোনো কর্মসূচিতে অংশ নিয়ে আন্দোলন জোরদার করারও আহবান জানান।

শুক্রবার রাঙামাটির বরকল উপজেলার সীমান্তবর্তী ভূষণছড়া ইউনিয়নের তাগলক বাক গ্রামের একটি সামাজিক অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় সন্তু লারমা এসব কথা বলেন।

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রচার সম্পাদক মঙ্গল কুমার চাকমা, ভূষণছড়া ইউনিয়নের চেয়ারম্যান দিলিপ কুমার চাকমাসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গরা। পরে সন্তু লারমা ঠেগা মুখ বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষদের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং তাদের খোঁজখবর নেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly