সন্ত্রাস-দুর্নীতি দূর এবং দেশের সংবিধান-সার্বভৌমত্ব ও স্বাধীনতা রক্ষায় কাজ করবো–কুজেন্দ্র লাল ত্রিপুরা

 বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি, হিলবিডিটোয়েন্টিফোরডটকম

ku-1hillbd24.comপ্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা তাঁর প্রতিক্রিয়ায় বলেছেন, খাগড়াছড়ি থেকে সন্ত্রাস ও দুর্নীতি দূর করার মাধ্যমে পাহাড়ী-বাঙ্গালীর সহাবস্থান নিশ্চিত করা হবে। চাকমা-মারমা-ত্রিপুরা এবং বাঙ্গালীদের সম্মিলিত প্রচেষ্টায় সরকারে ‘শান্তি ও উন্নয়ন’ অব্যাহত গতি চলবে।

তিনি সোমবার(৬ জানুয়ারী) সকালে জেলা শহরের কলেজ রোডস্থ ‘জেলা আওয়ামীলীগ’ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের প্রদত্ত ফুলের সংবর্ধনার পর সংক্ষিপ্ত এক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন।

এসময় জেলা আওয়ামীলীগের প্রবীন নেতা হাজী দোস্ত মোহাম্মদ চৌধুরী, সাবেক এমপি এ কে এম আলিম উল্লাহ, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা নুরনবী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাঃ সম্পাদক মোঃ জাহেদুল আলম, জেলা পরিষদ সদস্য বীর কিশোর চাকমা অটল, সাবেক পৌর মেয়র মংক্যচিং চৌধুরী, নির্মলেন্দু চৌধুরী, এস এম শফি, অধ্যাপক নীলোৎপল খীসা, কল্যাণ মিত্র বড়–য়া, অধ্যাপক সত্যজিৎ চৌধুরী, আশীষ ভট্টাচার্য্য, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরা, সাঃ সম্পাদক চন্দন কুমার দে. পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেন, নুর হোসেন চৌধুরী, সাবেক পৌর কাউন্সিলর সুইনাংচিং মারমা, বঙ্গবন্ধু সৈনিক লীগের অতীশ চাকমা, মহিলা আওয়ামীলীগ নেত্রী মিত্রা চাকমা, সাঃ সম্পাদক মোঃ জাবেদ হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল বাহার

প্রায় এক লক্ষ ভোটে তাঁকে নির্বাচিত করায় জনসাধারণের এবং দলের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, এখন থেকে সকল মানুষকে ‘কে দলীয় আর কে নির্দলীয়’ এটার চেয়ে বড়ো করে দেখতে হবে। তবে প্রতিপক্ষের অসৎ উদ্দেশ্য সর্ম্পকে সজাগ থাকতে হবে।

তিনি দেশের সংবিধান-সার্বভৌমত্ব এবং স্বাধীনতা সুরক্ষায় আমাদের বহু দূরের পথ পাড়ি দেয়ার জন্য দলের নেতাকর্মীদের আরো অধিকতর পরিশ্রম করতে হবে বলেও মন্তব্য করেন।

সকলকে দশম জাতীয় সংসদ নির্বাচনের বিজয়ী ঐক্যকে ধরে রাখতে পারলেই প্রধানমন্ত্রী ঘোষিত ২০২১ সালের ‘ভিশন-২০২১’ অর্জনের টার্গেটের পূরণ হবে বলে, সদ্য বিজয়ী এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা মন্তব্য করেন।

এই নির্বাচন নিয়ে সারাদেশের মতো খাগড়াছড়িতেও অনেক ষড়যন্ত্র হয়েছে এমন অভিযোগ তুলে তিনি আরো বলেন এখনো অনেক নেতাকর্মী ঘর-বাড়ী থেকে বেরোতে পারছেন না। তাই সন্ত্রাস মুক্তি’র লক্ষ্যে সবাইকে এখন থেকে মনোযোগ দেবারও আহ্বান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly