শুক্রবার ইউপিডিএফের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী

ডেস্ক রিপোর্ট,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার । এ উপলক্ষে খাগড়াছড়ি সহ বিভিন্ন স্থানে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার পাঠানো প্রেস বার্তায় বলা হয়, ইউপিডিএফের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচির মধ্যে রয়েছে সকালে পতাকা উত্তোলন ও অস্থায়ী শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, অফিস সমূহে বিপ্লবী সঙ্গীত বাজানো ও বিভিন্ন দৃষ্টিগ্রাহ্য স্থানে ব্যানার ফেস্টুন টাঙানো ইত্যাদি। তবে সাম্প্রতিক সময়ে বগাছড়িতে পাহাড়ি গ্রামে হামলায় জানমালের প্রভূত ক্ষয়ক্ষতিসহ কাপ্তাইয়ে স্কুলছাত্রী ধর্ষণ-খুনের ঘটনাবলীর পরিপ্রেক্ষিতে এবারে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বড় আকারে কোন গণজমায়েত, বণার্ঢ্য শোভাযাত্রা (র‌্যালি) অনুষ্ঠিত হবে না।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি জেলা সদরের নারাঙহিয়া মাঠে শুক্রবার আনুষ্ঠানিকভাবে দলীয় পতাকা উত্তোলন এবং অস্থায়ী শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হবে। এছাড়া রাঙামাটি-খাগড়াছড়ির বিভিন্ন জায়গায় এবং ঢাকা, চট্টগ্রামেও প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে কর্মসূচি পালিত হবে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ইউপিডিএফ-এর সভাপতি প্রসিত খীসা সংবাদ মাধ্যমে প্রেরিত এক বার্তায় সকল ধরনের নিপীড়ন নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে লড়াই সংগ্রাম জোরদার করার আহ্বান জানিয়েছেন। জনগণের ঐক্য সংহতিতে ফাটল ধরিয়ে দমন-পীড়ন জারি রাখার শাসকচক্রের ষড়যন্ত্র ও কূটকৌশলের বিরুদ্ধেও তিনি সতর্ক বাণী উচ্চারণ করেছেন।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ২৬ ডিসেম্বর ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) গঠিত হয়। ১৬ বছরে ইউপিডিএফ’এর বহু নেতা-কর্মী জেল জুলুম সহ নির্মম নির্যাতনের শিকার ও আড়াই শতাধিক নেতা-কর্মী-সমর্থক শহীদ হয়েছেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly