রাঙামাটির শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অপসারণ ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানব বন্ধন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Sha School Pic-1 (1)

রাঙামাটির শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রমহমানের অপসারণ ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সোমবার মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।  তার বিরুদ্ধ নারী নির্যাতনসহ বিদ্যালেয়র বিভিন্ন অনিয়ম-দূর্নীতির অভিযোগ রয়েছে।

বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা শাখার সভাপতি কণিকা বড়ুয়া। প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু। সংগতি প্রকাশ করে বক্তব্য রাখেন, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখওয়াত হোসেন রুবেল,নারী নেত্রী টুকু তালুকদার, শাহ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শামীমা বেগম ও স্বপন কান্তি বিশ্বাস,পারভীন আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে ফিরোজা বেগম চিনু এমপি বলেন,সুনামধন্য একটি শিক্ষা প্রতিষ্ঠানে নারী নির্যাতনকারী ও দূর্নীতিবাজ প্রধান শিক্ষক কি করে ঠাই পায় তা আমার বোধগম্য নয়। যদি ঘটনা সত্য হয় এবং প্রধান শিক্ষক দোষী হয় তা হলে জরুরী তদন্তের মাধ্যমে তাকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনকে অনুরোধ প্রতি তিনি আহ্বান জানান।

এদিকে শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বিরুদ্ধে মানববন্ধনে যেসব অভিযোগ তোলে বক্তব্য রাখা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন মিথ্যা ও উদ্দ্যেশ প্রনোদিত। তিনি  দাবি করেন গত বছর ১২ জুলাই  শাহ উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর তার বিরুদ্ধে সঠিক প্রমানসহ যদি কোন অভিযোগ কেই দিতে পারে তা হলে তিনি স্বেচ্ছায় প্রধান শিক্ষকের পদ থেকে সরে দাড়াবেন এবং শাস্তি পেতে কোন আপত্তি থাকবে না।

বিদ্যালয় পরি চালনা কমিটির সক্রিয় সদস্য ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মতিন বলেন, দীর্ঘদিন ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে বিদ্যালয় পরিচালনা হয়ে আসছেন। যার কারনে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর রেজাল্ট ভাল ছিল না । পরিচালনা কমিটি একজন প্রধান শিক্ষক নিয়েগ দেন। প্রধান শিক্ষক যোগদানের পর বিদ্যালয়ের নিয়মকানুন পাল্টে যায় এতে কিছু শিক্ষকরা ক্ষুদ্ধ হয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবস্থান নেন। যে সকল শিক্ষক প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের বিরুদ্ধে অবস্থান করেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly