৪৮ ঘন্টার মধ্যে আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যাকারীদের গ্রেফতার না করলে রোববার রাঙামাটিতে হরতাল

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati Pic-01
আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যার বিচারের দাবীতে বৃহস্পতিবার রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে ছাত্রসেনার পক্ষ থেকে ৪৮ঘন্টার আল্টিমেটাম ঘোষনা করা হয়। এতে শনিবারের মধ্যে খুনীদের গ্রেফতার করা না হলে রোববার রাঙামাটি জেলায় হরতাল কর্মসূচী ঘোষনা দেয়া হবে। এছাড়া শুক্রবার সকল মসজিদে আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যার প্রতিবাদে নিন্দা ও তাঁর আত্মার মাগফেরাত কামনায় দোয়া, বাদ-এ জুমা সকল উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচির ঘোষনা করা হয়।

আহলে সুন্নাত ওয়াল জামাআত রাঙামাটি জেলা শাখার উদ্যোগে শহরের রিজার্ভ বাজারস্থ চৌমুহনী চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াআল জামাত রাঙামাটি জেলার উপদেষ্টা অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজী।

সমাবেশে বক্তারা বলেন, আল্লামা নুরুল ইসলাম ফারুকী ইসলামের মুলধারা আহলে সুন্নাত ওয়াল জামাআতের মতাদর্শ মিডিয়ার মাধ্যমে সাধারন মুসলমানদের মধ্যে প্রচার করছিলেন। এতে করে ইসলাম বিকৃতকারী বাতিলপন্থীদের মুখোশ সাধারন মানুষের কাছে উম্মোচিত হয়ে পড়ছিল। আর এতে ভীত হয়ে পড়ে বাতিল পন্থী ওয়াহাবী-জামাতি,হেফাজতিরা। তাই ফারুকীর কন্ঠকে রোধ করার জন্য পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বক্তারা অনতিবিলম্বে আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। বক্তব্য রাখেন রাঙামাটি সিনিয়র মাদ্রার অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা নজরুল ইসলাম নঈমী, গাউছিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক মাহবুবু এলাহী শিকদার, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাবেক সভাপতি মোঃ আখতার হোসেন চৌধুরী, আহলে সুন্নাত ওয়াল জামাআত রাঙামাটি জেলা সমন্ময় কমিটির আহবায়ক এম এ মুস্তফা হেজাজী, জেলা গাউছিয়া কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান চৌধুরী সেলিম, জেলা যুবসেনার আহবায়ক মোঃ আলমগীর, জেলা ছাত্রসেনা সভাপতি মোঃ মনসুর আলী, জাতীয় প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সমিতি রাঙামাটি জেলার সদস্য-সচিব মাওলানা ক্বারী ওসমান গণি চৌধুরী, কাপ্তাই আল-আমিন নুরীয়া মাদ্রাসার সুপার মাওলানা জসীম উদ্দিন নুরী, গাউছিয়া মাইজভান্ডারীর সকল সংগঠনের প্রতিনিধি কাজী শামসুল আলম ভান্ডারী প্রমুখ।

Rangamati Pic-03

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ইসলামী ফ্রন্টের সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ ওসমানী, জেলা গাউছিয়া কমিটির সহ-সভাপতি হাজি জানে আলম সওদাগর, আশেকানে মাইজভান্ডারী এসোসিয়েশনের জেলা সভাপতি মোঃ শাহ আলম, বনরুপা জামে মসজিদের খতিব আল্লামা রফিকুল ইসলাম আশরাফী, জেলা গাউছিয়া কমিটির উপদেষ্টা আলহাজ্ব আলাউদ্দিন সওদাগর, আবদুল হালিম ভোলা। এছাড়াও জেলা শহরের বিভিন্ন শহরের মসজিদের খতিবগণ ও জেলার বিভিন্ন সুন্নী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশের আগে বনরুপা,তবলছড়ি, কলেজ গেইট, রিজার্ভ বাজারের বিভিন্ন স্থান থেকে খন্ড খন্ড মিছিল এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে জেলা আহলে সুন্নাত ওয়াল জামাআত-এর জামাআত রাঙামাটি জেলার পক্ষ থেকে কর্মসূচী করেন মাওলানা শফিউল আলম আল-ক্বাদেরী।

সমাবেশে বক্তারা বলেন, আল্লামা নুরুল ইসলাম ফারুকী ইসলামের মুলধারা আহলে সুন্নাত ওয়াল জামাআতের মতাদর্শ মিডিয়ার মাধ্যমে সাধারন মুসলমানদের মধ্যে প্রচার করছিলেন। এতে করে ইসলাম বিকৃতকারী বাতিলপন্থীদের মুখোশ সাধারন মানুষের কাছে উম্মোচিত হয়ে পড়ছিল। আর এতে ভীত হয়ে পড়ে বাতিল পন্থী ওয়াহাবী-জামাতি,হেফাজতিরা। তাই ফারুকীর কন্ঠকে রোধ করার জন্য পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বক্তারা অনতিবিলম্বে আল্লামা নুরুল ইসলাম ফারুকীর হত্যাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly