রোহিঙ্গাদের বিষয়ে নির্বাচন কমিশন খুবই সতর্ক রয়েছে— প্রধান নির্বাচন কমিশনার

বান্দরবান প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Bandarban pic Nerbasan

প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কাজী রকিব উদ্দিন আহম্মেদ বলেন, রোহিঙ্গাদের বিষয়ে নির্বাচন কমিশন খুবই সতর্ক। ভোটার তালিকায় কোন প্রকার রোহিঙ্গাদের পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, সরকার পার্বত্য চুক্তি করেছে, সরকারই আইন প্রনয়ন করেছে। আমরা আইন মোতাবেক কাজ করে যাবো। কারণ এটি একটি স্পেশাল জেলা, এখানে অন্যান্য জায়গার চেয়ে শক্তভাবে তথ্য যাচাই-বাছাই করে ভোটার তালিকায় লোকজনদের অর্ন্তভুক্তি করা হবে।

 শনিবার সকালে বান্দরবানের নব নির্মিত নির্মিত সার্ভার ষ্টেশন ভবন পরিদর্শনকালে প্রধান নির্বাচন কমিশনার এ সব কথা বলেন।

জেলা সদরে অবস্থিত বান্দরবান সার্ভার স্টেশনের নব নির্মিত ভবনের বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে দেখেন প্রধান নির্বাচন কমিশনার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ফারুক আহম্মেদ, জেলা নির্বাচন অফিসার শফিকুল ইসলাম, জেলা গণপূর্ত বিভাগের প্রকৌশলী এহসানুল্লাহসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার দু‘দিনের সরকারী সফরে শুক্রবার সড়ক পথে বান্দরবানে পৌঁছান। রোববার সকালে বান্দরবানের সেনাবাহিনী পরিচালিত পর্যটন কেন্দ্র নীলাচলে যাওয়ার কথা রয়েছে তাঁর।

প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, সিটি করপোরেশন নির্বাচনে করে প্রমান করেছি, কিভাবে নিরপেক্ষতা বজায় রাখতে হয়। কিভাবে লেভেল প্লেইন ফিল্ড তৈরি করতে হয়। আমরা অত্যন্ত সুন্দরভাবে নির্বাচন করেছি, করছি এবং ভবিষ্যতের করবো। বিরোধী দল নির্বাচনে আসবে কি আসবে না, এটি তাদের নিজেদের বিষয়।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly