রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের ত্রি-বার্ষিক নির্বাচন ও সাধারন সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Pic-29-11-14-2

শনিবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিটের কার্য নির্বাহী কমিটির ত্রি-বার্ষিক সভা ও সাধারন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি সাংস্কৃতিক ইন্সটিটিউটে অডিটোরিয়ামে আয়োজিত সাধারন সভার সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের সভাপতি নিখিল কুমার চাকমা।

সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ইউনিট অফিসার নাসরিন আক্তার, কার্য নির্বাহী কমিটির সকল সদস্য এবং রেডক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা শাখার বিদায় সাধারন সম্পাদক মোঃ আকবর হোসেন চৌধুরী, রেডক্রিসেন্টের উর্ধতন কর্মকর্তাসহ ইউনিটের আজীবন ও বার্ষিক সদস্যরা।

সভায় পরিষদ চেয়ারম্যান ও রেডক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের সভাপতি নিখিল কুমার চাকমা বলেন প্রাকৃতিক ও মানব সৃষ্ট সকল দুর্যোগে রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মীদের অবদান বিশ্বের কাছে প্রসংশনীয়। দেশের সকল দুর্যোগপূর্ণ সময়ে ও আত্নমানবতার সেবায় রেড ক্রিসেন্টের পক্ষ থেকে যে ভূমিকা রাখা হয় সেসব কর্মকান্ড সমাজের জন্য একটি  বড় প্রাপ্তি । তাই রেডক্রিসেন্টে যারা দায়িত্ব পালন করেন তাদেরকে সকল সম্প্রদায়ের কল্যাণে জাতি ধর্ম বর্ণ ভেদাভেদ ভুলে একযোগে কাজ করতে হবে।

অপদিকে সাধারন সভা শেষে রাঙামাটি ইউনিটের কার্য নির্বাহী কমিটির ৫টি সদস্য পদে ৬জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেন। ভোট গ্রহন চলে সকাল ১১টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত। আজীবন  এবং বার্ষিক সদস্যরা গোপন ব্যালটের মাধ্যমে সদস্য পদে ভোটাধিকার প্রয়োগ করেন। এতে  ৫টি পদে ৩০৫ ভোট পেয়ে প্রথম হন নাই প্রু মেরী, ৩০৫ ভোট পেয়ে দ্বিতীয় হন রেউল করিম রেজা, ৩০২ ভোট পেয়ে তৃতীয় হন সাংবাদিক মোঃ জসিম উদ্দিন, ২৯২ ভোট পেয়ে চতুর্থ হন অলিভ চাকমা ও ২৯১ ভোট পেয়ে পঞ্চম হন ডা. গঙ্গামানিক চাকমা। এছাড়া অপর প্রতিদ্বন্ধি প্রার্থী সাংবাদিক মোহাম্মদ সোলায়মান ১০৩ পেয়ে পরাজিত হন। এছাড়া বার্ষিক সাধারন সভা ও অনুষ্ঠিত নির্বাচনে  ইতোমধ্যে ভাইস চেয়ারম্যান পদে রাঙামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম ভূট্টো ও সাধারন সম্পাদক পদে এম জিসান বখতেয়ার বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচত হয়েছেন।

প্রতিদ্বন্ধি প্রার্থী সোলায়মানের নির্বাচন প্রত্যাখান
প্রতিদ্বন্ধি প্রার্থী সাংবাদিক মোহাম্মদ সোলায়মান অনুষ্ঠিত নির্বাচনে ব্যাপক জাল ভোট ও কারচুপি এনে ফলাফল বর্জন করে লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনারের কাছে। তিনি তার লিখিত অভিযোগে বলেন, তার প্রতিদ্বন্ধি প্যানেল ভয়ভীতি প্রদর্শন ও জোর খাটিয়ে ভোটারদের প্রভাবিত করে এবং ব্যাপক জাল প্রদান করেছেন। এ বিষয়ে বার বার অভিযোগের পর কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি। তিনি নির্বাচন কমিশনারের কাছে নির্বাচন বাতিল করে যথাযথ ব্যবস্থার নেয়ার দাবি জানান।

— হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly