রুমা সরকারী উচ্চ বিদ্যালয়ে পর্যাপ্ত শিক্ষকের দাবীতে মানববন্ধন

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বৃহস্পতিবার বান্দরবানের রুমা সরকারী উচ্চ বিদ্যালয়ে বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগের দাবীতে মানবন্ধন করেছে এলাকাবাসী।

রুমা বাজারের মন্দির কমপ্লেক্সের প্রাঙ্গনে মানবন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত বক্তব্যে দেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির রুমা থানা শাখার সাধারণ সম্পাদক লুপ্রু মারমা, পাহাড়ী ছাত্র পরিষদের(পিসিপি) থানা শাখার সভাপতি মংমিন মারমা, পিসিপি নেতা লালপেকথার বম, রুমা উপজেলার বিশিষ্ট ব্যাবসায়ী ও শিক্ষানুরাগী মোঃ জসিম উদ্দিন ও মংমংসিং মারমা প্রমুখ।

এর আগে একই দাবীতে সোমবার বান্দরবান প্রেসক্লাব সামনে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। পাহাড়ী ছাত্র পরিষদ রুমা থানা শাখার উদ্যোগে আয়োজিত মানবন্ধনে উপস্থিত ছিলেন, ২নং রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা(শৈবং) ও ৩ নং রেমাক্রী প্রাংসা ইউপি চেয়ারম্যান ইউজিন ত্রিপুরা  (মেস্তরাং)।

মানববন্ধনে বক্তারা ২৮ ফেব্রুয়ারীর মধ্যে রুমা সরকারী উচ্চ বিদ্যালয়ে বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগ করা না হলে এসএসসি পরীক্ষার পর থেকে হরতাল ও অনির্দ্দিষ্টকালের জন্য  অবরোধসহ বৃহত্তর কর্মসূচির হুমকি দেন।

বক্তারা আরও বলেন, একটি উপজেলায় একমাত্র উচ্চ বিদ্যালয়ে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ না দিয়ে সরকার পার্বত্য এলাকায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন করতে চায়। কিন্তু পার্বত্য চুক্তি বাস্তবায়ন না করে তা কিছুতেই করতে দেয়া হবে না বলে কর্মসূচি থেকে হুঁশিয়ারী উচ্চারণ করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly