রাঙাামাটিতে ২০টি রুটে অনিদির্ষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বাস শ্রমিকদের হামলার সাথে জড়িতদের গ্রেফতার করাসহ শ্রমিকদের অন্যান্য সকল দাবী জেলা প্রশাসন মেনে নেয়ার আশ্বাসের প্রেক্ষিতে রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট বুধবার রাত ৮টায় প্রত্যাহার করে নেয়া হয়েছে।

পরিবহন শ্রমিকের উপর হামলার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে জেলা সড়ক ও নৌ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ রাঙামাটিতে সড়ক ও নৌ পথের ২০টি রুটে বুধবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাক দেয়।

জানা গেছে, রুধবার সন্ধ্যায় রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে দীর্ঘ দুই ঘন্টা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাস শ্রমিকদের হামলার সাথে জড়িতদের গ্রেফতার করাসহ শ্রমিকদের অন্যান্য সকল দাবী মেনে নেয়ার জেলা প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট বুধবার রাত ৮টায় প্রত্যাহার করে নেয়ার ঘোষনা দেন ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

বৈঠকে এ সময় রাঙামাটি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইফ উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, রাঙামাটি-চট্টগ্রাম বাস মালিক সমিতির সভাপতি আব্দুর রহমান, রাঙামাটি-চট্টগ্রাম শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ খোরশেদ আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সড়ক ও নৌ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মহিন উদ্দীন সেলিম মোবাইলে জানান, হামলার জড়িতদের গ্রেফতারসহ অন্যান্য দাবি মেনে নেয়ায় প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উল্লেখ্য, রাঙামাটি শহরের পুরাতন বাস স্টেশনে সোমবার রাতে পরিবহন শ্রমিক ও দোকান কর্মচারীদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে ঘটনা ঘটে। এতে ছয় পরিবহন শ্রমিক আহত হয়। এর মধ্যে দুজনকে গুরুত্বর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly