রাঙামাটি শহরে বিএনপির মিছিলঃ ছাত্রদল নেতা আটক

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture2

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার প্রতিবাদে বৃহস্পতিবার সন্ধ্যায় শহরে মিছিল করেছে  রাঙামাটি জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

মিছিলটি শহরের পাবলিক হেলথ এলাকা থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিউ মার্কেট চত্বরের সামনে সমাবেশে মিলিত হয়। এসময় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক ও রাঙামাটি জেলা বিএনপির সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান। এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা শ্রমিকদলের সভাপতি মমতাজ উদ্দিন, জেলা তৃণমুল দলের সভাপতি ও জাহিদুল ইসলাম জাহিদ, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, তৃণমুল দল নেতা মোঃ সিরাজ প্রমুখ। এসময় পুলিশ বাধা দেয় এবং একপর্যায়ে পুলিশ বিএনপি নেতাকর্মীদের কাছ থেকে ব্যানার কেড়ে নেয়।

Picture3

জেলা বিএনপির নেতা দীপেন দেওয়ান বলেন, কোনো প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি না করে শান্তিপূর্ণ মিছিল শেষে মূল সড়ক ছেড়ে আমরা সমাবেশ করছি। কিন্তু সেখানেও কোনো প্রকার উষ্কানী ছাড়া-ই পুলিশ আমাদের নেতাকর্মীদেরকে সরিয়ে দিচ্ছে। তিনি প্রশ্ন রেখে বলেন, সরকার আইন করে সভা-সমাবেশতো নিষিদ্ধ করে নাই। কিন্তু তারপরও আমাদের সাথে এই ধরনের অগনতান্ত্রিক আচরন কেন ? এতে করেই বুঝা যায় দেশের মানবাধিকার-নাগরিক অধিকার বলতে কিছুই নেই।

Picture4

অপরদিকে শহরের দলীয় কার্যালয় থেকে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা আরও একটি মিছিল বের করতে চাইলে পুলিশী ধাওয়ায় তা পন্ড হয়ে যায়। এসময় পুলিশ জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মোর্শেদকে গ্রেফতার করে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly