রাঙামাটি শহরের বেশ কয়েকটি এলাকায় পানি সরবরাহ বন্ধ দুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

রাঙামাটি পৌর শহরের পানি সরবরাহ বন্ধ হওয়ায় চরম দুভোর্গে পড়েছে পৌরসভার বেশ কয়েটি এলাকার কয়েক হাজার পরিবার। দীর্ঘ ১৫ দিন ধরে পানি সরবরাহ বন্ধ থাকায় এই দুভোর্গ সৃষ্টি হয়েছে। শহরের কালিন্দীপুর, নিউ মার্কেট, চম্পক নগর, ব্যস্ততম শহর বনরুপা, কাঠালতলী, গর্জনতলী, পৌরসভা, ফিসারী ঘাট,ফরেস্ট কলোনী, ট্রাইবেল আদাম সহ বেশ কয়েকটি এলাকায় এই দুর্ভোগ চরম পর্যায়ে পৌছেছে।

খোঁজ নিয়ে জানা যায়, পৌর শহরে পানি সরবরাহকারী প্রতিষ্ঠান জনস্বাস্থ্য প্রকৌশলীর (পাবলিক হেলথ্) এর একটি মোটর বিকল হওয়ায় এই অবস্থা সৃষ্টি হয়েছে। এই মোটর দিয়ে উল্লখিত এলাকাগুলোতে পানি সরবরাহ করা হয়ে থাকে।

দক্ষিণ কালিন্দীপুরের বিউটি দাশ বলেন, পানি সরবরাহ ১৫ দিন ধরে বন্ধ রয়েছে। এর কারণে পরিবারের গোসল, রান্নাবান্নাসহ দৈনন্দিন কাজে মারাত্মক প্রভাব পড়ছে। তিনি বলেন, শুধু তাদের এই অবস্থা নয় প্রতিবেশীদেরও একই অবস্থা বিরাজ করছে। তিনি দ্রুত পানি সরবরাহের দাবী জানান।

নিউ মার্কেট এলাকার শ্যামল মিত্র চাকমা ক্ষোভ প্রকাশ করে বলেন, শুনেছি একটি মোটর নাকি নষ্ট হয়েছে। সবগুলো নষ্ট হয়নি। অবশিষ্ট সচল মোটরগুলো দিয়ে বিকল্পভাবে পানি সরবরাহ করা যায়। কিন্তু তা করা হচ্ছে না।

রাঙামাটির জন স্বাস্থ্যর নির্বাহী প্রকৌশলী মো: শামসুদ্দোহা নূরুন্নবী জানান, মোটরটি মেরামত করতে ঢাকায় পাঠানো হয়েছে । তবে দেশে চলমান অবরোধের কারণে মোটরটি নিয়ে আসতে দেরী হচ্ছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly