রাঙামাটি রেড ক্রিসেন্টের আন্তঃ বিদ্যালয় বিতর্ক ও রচনা প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Red CRescent Picturehillbd24.comরাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে রাঙামাটিতে সোমবার(২০ জানুয়ারী) আন্তঃ বিদ্যালয় বিতর্ক ও রচনা প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ করা হয়েছে।

রাঙামাটি শিল্পকলা একাডেমী মিলানায়তনে রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের আন্তর্জাতিক বন্ধুত্ব প্রকল্পের আওতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালনায় এই বিতর্ক ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের সহ-সভাপতি নুরুল আবছার এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিট লেভেল অফিসার নাসরিন আকতার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিলছড়ি এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিরন বড়ুয়া।

বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন রাঙামাটি শিল্পকলা একাডেমী’র প্রাক্তন কালচারাল অফিসার মুজিবুল হক বুলবুল, রাঙামাটি শিল্পকলা একাডেমী’র কালচারাল অফিসার অনু সিনথিয়া চাকমা, হিল নিউজ টোয়েন্টি ফোর ডটকম-এর সম্পাদক ও রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান।
বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল আগামী প্রজন্মের তরুণদের গড়ে তুলতে পরিবারের ভূমিকাই প্রধান। এর পে বিতর্ক প্রতিযোগিতায় যুক্তি উপস্থাপন করে চ্যাম্পিয়ন হয় মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমী উচ্চ বিদ্যালয় এবং বিপ দল বরাদম সুরবালা স্মৃতি বিদ্যাপিঠ উচ্চ বিদ্যালয় রানার্সআপ হয়। শ্রেষ্ঠ বক্তা হয়েছে বিপ দলের দল নেতা মমতা চাকমা।

এর পূর্বে রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পুর্নবাসন কেন্দ্রে দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব সদস্য হিসাবে আমার করণীয় বিষয়ে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রচনা প্রতিযোগিতায় প্রথম হয় মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমী’র মোঃ রিয়াজুল আমিন রিয়াজ, দ্বিতীয় হয় বড়াদম সুরবালা স্মৃতি বিদ্যাপীঠ এর সুবর্ণা চাকমা, তৃতীয় হয় মুজাদ্দেদ-ই-আলফেসানী একাডেমী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সানোয়ারা খাতুন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। রচনা ও বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীরা জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করবেন।

আয়োজিত প্র্রতিযোগিতার মূল উদ্দেশ্য ছিল বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিার্থীরা প্রতিযোগিতামূলক বিভিন্ন খেলাধুলার মাধ্যমে নিজেদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সু-সম্পর্ক গড়ে তোলা, বন্ধুত্ব বিনিময় করা এবং এই বন্ধুত্বের মাঝে নিজেদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে প্রতিভা বিকশিত করা।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly