রাঙামাটি পৌরসভার সেবার মান উন্নয়নে পৌর কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা

 ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture1

 রাঙামাটি পৌরসভার স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে পৌরসভার সেবার মান উন্নয়নের লক্ষ্যে সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে পৌরসভা কর্তৃপক্ষের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

 টিআইবি’র এরিয়া ম্যানেজার পুলক রঞ্জন পালিতের পাঠানো একপ্রেস বার্তায় বলা হয়, রাঙামাটি পৌর মেয়রের সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সনাক সভাপতি চাঁদ রায়। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মোঃ সাইফুল ইসলাম চৌধুরী, সনাক সহ-সভাপতি অমলেন্দু হাওলাদার, স্থানীয় সরকার উপ-কমিটির আহবায়ক নিরূপা দেওয়ান, পৌর সচিব, পৌর কাউন্সিলরবৃন্দ, সেনেটারী ইন্সপেক্টর, প্রশাসনিক কর্মকর্তা, পৌরসভা ইঞ্জিনিয়র, অন্যান্য পৌর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং ইয়েস সদস্যগণ সহ টিআইবির কর্মীগণ।  মতবিনিময় সভায় সঞ্চালনার দায়িত্ব পালন করেন টিআইবি এর এরিয়া ম্যানেজার পুলক রঞ্জন পালিত ।

 সভায় বক্তারা রাঙামাটি পৌরসভার কার্যক্রম, পৌরসভার সেবার মান নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান, ওয়ার্ড লেভেল কো-অর্ডিনেশন কমিটি, টাউন লেভেল কো-অর্ডিনেশন কমিটি, পরিষ্কার পরিচ্ছন্নতা ও অবর্জনা ব্যবস্থাপনা, নগর সৌন্দর্য বর্ধন এবং বিবিধ ইত্যাদি নিয়ে আলোচনা করেন।

আলোচনা সভায় সনাক এর পক্ষ থেকে পৌর-কর্তৃপক্ষ পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতামূলক কার্যক্রমে সনাক এবং ইয়েস সদস্যদের অর্ন্তভূক্ত করা। আবর্জনা ডাম্পিয়ের জন্য রাঙামাটির যে শহর পরিকল্পনা রয়েছে সে অনুসারে ব্যবস্থা করার সুপারিশ করা হয়েছে।

 মতবিনিময় সভায় মেয়র সাইফুল ইসলাম চৌধুরী বলেন,পৌর সভার সাধ্যমত পৌরবাসীর সুযোগ সুবিধা এবং সেবা দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে।

শহর পরিষ্কার পরিচ্ছন্নতার উপর বিশেষ গুরুত্বদেয়া হচ্ছে উল্লেখ করে তিনি াারও বলেন, শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য পর্যাপ্ত পরিমানে গাড়ি নেই। টাউন লেভেল কো-অর্ডিনেশন কমিটি’র (টিএলসিসি) বিভিন্ন সভা করা হয়েছে ও ওয়ার্ড লেভেল কো-অর্ডিনেশন কমিটি (ডব্লিউএলসিসি) মাধ্যমে সুপারিশ করা হচ্ছে বাস্তবায়নের জন্য। তিনি সনাকের একজন সদস্যকে টিএলসিসিতে অন্তর্ভুক্তির প্রস্তাব করেন।

পৌর মেয়র ট্যাক্স আদায়ের ক্ষেত্রে তিনি ব্যর্থ হয়েছেন বলে উল্লেখ করে বলেন, রাঙামাটির অনেক ধনাঢ্য ব্যক্তি ট্যাক্স পরিশোধ করেন না। যদি তারা রির্ধারিত সময়ের মধ্যে ট্যাক্স পরিশোধ না করেন তবে তাদের তালিকা জনসন্মূখে প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly