রাঙামাটির পিটিআই-এ ২০১৩-১৪ শিক্ষা বর্ষের সিইন-এড কোর্স শুরু

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

PTI Picture 25-08-14-01

রাঙামাটি প্রাইমারী শিক্ষক ট্রেনিং ইনস্টিটিউট-এর(পিটিআই) ২০১৪-২০১৫ সালের শিক্ষাবর্ষে সি-ইন-এড কোর্স শুরু হয়েছে। এতে তিন পার্বত্য জেলা ও কুমিল্লা জেলা থেকে ১শ ১৩জন প্রশিক্ষনার্থী অংশ নিয়েছেন। সোমবার ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের সি-ইন-এড কোর্সের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্ধোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

রাঙামাটি পিটিআই সম্মেলন কক্ষে আয়োজিত উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপত্বি করেন রাঙামাটি পিটিআই-এর সুপারিনটেনডেন্ট মোহাম্মদ ছিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পিটিআই-এর সহকারী সুপারিনটেনডেন্ট মোঃ সারোয়ার প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পিটিআই-এর কর্মকর্তা পার্থ প্রতীম।

PTI Picture 25-08-14-02

প্রধান অতিথির বক্তব্যে নিখিল কুমার চাকমা বলেন,শিক্ষণ মানুষকে চুড়ান্ত দক্ষতা ও উৎকর্ষ অর্জনে সহায়তা করে। শিক্ষাকে প্রাধান্য দিয়ে মান সম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে বর্তমান সরকার নতুন নতুন বিভিন্ন পদক্ষেপ গ্রহন ও বাস্তবায়ন করছে।

তিনি আরও বলেন, শিক্ষকদের মধ্যে যে অনুসন্ধিতসু কাজ করে তার আলোকে ছাত্র-ছাত্রীদের লেখাপড়া শেখানোর জন্য অনেক জানা-অজানা বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করতে হয়।

তিনি প্রশিক্ষনার্থীর সাথে পার্বত্য এলাকার প্রেক্ষাপটে বিশদ আলোচনা করেন ও প্রশিক্ষণটিকে কর্মক্ষেত্রে ও ভবিষ্যতে বাস্তবে কাজে লাগানে এবং অর্জিত জ্ঞান শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly