রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture1

বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পরিষদ সন্শেরন কক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, বৃষকেতু চাকমা, অভিলাষ তংচঙ্গ্যা, শামীম রশিদ, সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমাসহ হস্তান্তরিত বিভাগের কর্মকর্তারা। অনুষ্ঠান সঞ্চালনা করেন পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।

সভায় স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি জানান, রাঙামাটি জেনারেল হাসপাতালের সীমানায় অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এর সমন্বয়ে একটি তালিকা করা হয়েছে। পরবর্তীতে এসকল অবৈধ দখলধারীদের উচ্ছেদে অভিযান চালানো হবে।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট এর পরিচালক জানান, এ বছরের এপ্রিল মাসের ২ থেকে ৪ তারিখ পাহাড়ীদের প্রধান বিজু উৎসব উপলক্ষে সাংস্কৃতিক ইন্সটিটিউট মেলার আয়োজন করা হবে। মেলায় সংস্কৃতি মন্ত্রী মহোদয়কে অতিথি করার পরিকল্পনা রয়েছে। এছাড়া ঢাকার একুশে বই মেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট এর পক্ষ থেকে একটি বইয়ের স্টল দেওয়া হয়েছে।

 সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, জেলার দরিদ্র ও প্রান্তিক জনগণের স্বাস্থ্য সেবা উন্নত করতে জেলা পরিষদ হতে বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তিনি বলেন, বর্তমানে জেলার একমাত্র ১শ শয্যার জেনারেল হাসপাতালটিকে ২৫০শয্যায় উন্নীত ও কেবিন বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

তিনি আরও বলেন, এ জেলার বসবাসরত জনগণের স্বাস্থ্যসেবার জন্য হাসপাতালের অবকাঠামো উন্নয়ন ও জনবল বাড়ানো হলে সরকারি স্বাস্থ্যসেবার শতভাগ সুফল জনগণ ভোগ করতে পারবে। স্বাস্থ্য সেবার উন্নয়নে যা যা করা প্রয়োজন তিনি স্বাস্থ্য মন্ত্রীর কাছে আবেদন জানাবেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly