রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপের্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Picture-19-10-14-01

রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদে মাসিক সভা অনুষ্টিত হয়েছে।

জেলা পরিষদ সন্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের পরিচালনায় এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, অভিলাষ তংচঙ্গ্যা, নির্বাহী প্রকৌশলী দিলীপ কুমার চাকমাসহ হস্তান্তরিত বিভাগের কর্মকর্তারা।

সভায় স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান জানান, ম্যালেরিয়া প্রতিরোধে রাঙামাটি জেলায় ২ লক্ষ ১৪ হাজার কিটনাশকযুক্ত মশারি রাঙামাটির বিভিন্ন উপজেলায় বিতরণ করা হয়েছে। মশারি বিতরণকালে সংশ্লিষ্ট উপজেলা ইউনিয়নের জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক জানান, এ বছর হ্রদের পানি সময়মতো না কমানো হলে আগামী বোরো মৌসুমে চাষাবাদ ব্যাহত হওয়ার আশংকা রয়েছে। তিনি যথাযথভাবে কাপ্তাই হ্রদের রুলকার্ভ অনুসরণের উপর গুরুত্বারোপ করেন। এছাড়া জনস্বাস্থ্য প্রকৌশল, প্রাথমিক শিক্ষা, মাধ্যমিক শিক্ষা, জেলা মৎস্য, পরিবার পরিকল্পনাসহ পরিষদের হস্তান্তরিত বিভাগ ও বিষয়গুলোর কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা হয়।
পার্বত্য চট্টগ্রামে সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কাজে সহযোগিতা দিতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

পার্বত্য জেলা পরিষদে চেয়ারম্যান বলেন, সরকার কর্তৃক গৃহীত শিক্ষা এবং স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে যেসব বৃহৎ প্রকল্প হাতে নেয়া হয়েছে সেগুলি বাস্তবায়িত হলে পার্বত্য চট্টগ্রামের জনগণ উন্নত শিক্ষা এবং চিকিৎসা সুবিধা পাবে। আগামী প্রজন্মের উচ্চশিক্ষা এবং চিকিৎসা সেবা নিশ্চিত করতে হলে এসকল উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা খুবই জরুরী।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly