রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

DDCC Meeting Picture 01

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিব সমন্বয় সভায় সোমবার অনুষ্ঠিত হয়েছে।

পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতিত্ব করেন পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনর পরিচালনায় সভায়  জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রে মোহাম্মদ সাইফ উদ্দিন আহম্মদ,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য নীলু কুমার তংচংগ্যা, পুলিশ বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ন কবিরসহ জেলার বিভিন্ন বিভাগীয় প্রধান, সাংবাদিক ও কমিটির সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় রাঙ্গামাটি সরকারী কলেজের প্রভাষক বলেন, গত ৭ আগস্ট থেকে কলেজে একাডেমীক কার্যক্রম শুরু হয়েছে এবং মাস্টার্স কোর্স চালু করার জন্য মন্ত্রনালয়ে আবেদন করা হয়েছে এর প্রেক্ষিতে খুব শীর্ঘ্রই ক্লাস চালু করা হবে। তিনি নবাগত শিক্ষার্থীর সংখ্যা বেশী হওয়ায় নতুন ভবন নির্মানের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। এছাড়া অফিসের কার্যক্রম স্বাভাবিক ভাবে চলছে বলে জানান।

এরই প্রেক্ষিতে শিক্ষা প্রকৌশলী জানান, রাঙামাটি সরকারী কলেজের একাডেমী ভবন ও বাউন্ডারী দেওয়াল নির্মানের বিষয়ে মন্ত্রনালয়ে পত্র প্রেরণ করা হয়েছে অনুমতি পেলে কার্যক্রম শুরু করা হবে।

রাঙামাটি পৌরসভার কাউন্সিলর জানান, পৌর এলাকাল বিভিন্ন স্থানে পৌরসভা থেকে প্রদানকৃত লাইট পোস্টগুলো সংষ্কার করা হবে। তিনি বলেন, শহরের ফরেস্ট কলোনী এলাকায় ফরেস্টর একটি কোয়াটারে অবৈধ কাজকর্মে চলছে এ বিষয়ে তিনি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। এ ছাড়া পৌরসভা থেকে পৌর এলাকায় সৌন্দর্য্য বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় নানা ধরনের কাজ চলছে। তিনি বর্তমানে পৌর টাউন হলটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আপাতত সব ধরনের সভা সেমিনারবন্ধ রয়েছে এবং হলটি আগামী অক্টোবরের মধ্যে অপসারন করা হবে। নতুন টাউন হল  নির্মানের জন্য  কোটি টাকা বাজেট করা হয়েছে বলে সভাকে জানান।

এলজিইডি কর্মকর্তা জানান, ইতিমধ্যে কাপ্তাই উপজেলার ইউপি কার্যালয়ের কাজ প্রায় শেষ পর্যায়ে এবং আসামবস্তী রাস্তার কাজও যথাযথভাবে চলছে।

জেলা মৎস্য উন্নয়ন কর্পোরেশন কর্মকর্তা জানান, গত ২০ আগস্ট মধ্যরাত থেকে কাপ্তাই হ্রদে মাছ শিকার খুলে দেওয়া হয়েছে। জেলেরা মৎস্য আহরণ করছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক জানান, তাদের এম্বুলেন্সটি বর্তমানে সচল রয়েছে বিধায় প্রয়োজনে ০৩৫১-৬২২২০ এই নম্বরে ফোন করার জন্য। এছাড়া কাউখালী উপজেলার ফায়ার স্টেশনের কাজ দ্রুত শুরু করা হবে।

ইক্ষু গবেষনা ইন্সটিটিউটের উপ-পরিচালক জানান, ২০১৪-২০১৫ সালের অর্থ বছরের রাঙ্গামাটি ৬টি উপজেলায় ১শটি প্লট প্রদশর্ণীর জন্য চাষী যাচাই বাছায়ের কাজ চলছে।

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্র্ষিকী যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে এ উপলক্ষে আগামীকাল ইসলামিক ফাউন্ডেশনের উদ্দ্যেগে আলোচনাসভা অনুষ্ঠিত হবে সভায় প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান উপস্থিত থাকবেন।

সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পার্বত্য এলাকার মানুষের সম্প্রীতি, সমন্বয় এবং উন্নয়ন বাস্তবায়ন করাই হবে আমাদের প্রধান দায়িত্ব। তিনি সভায় উপস্থাপিত বিষয়গুলো যথাযথ বাস্তবায়নের মাধ্যমে এ এলাকার উন্নয়ন ঘঠাতে হবে এ জন্য চাই সকলের ঐকান্তিক সহযোগিতার আহ্বান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly