রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের জেলা উন্নয়ন সমন্বয় কমিটি সভা

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Picture 25-06-14-01

বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের জেলা উন্নয়ন সমন্বয় কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা পরিষদ সন্মেলন কে অনুষ্ঠিত সমন্বয় সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এএম জাকির হোসেনের সঞ্চালনায় সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা কামাল, সহকারী পুলিশ সুপার মোঃ আব্দুল বারেক, পরিষদের নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার চাকমা, রাঙামাটি প্রেস কাবের সভাপতি সুনীল কান্তি দে’সহ জেলার বিভিন্ন বিভাগীয় প্রধান ও কমিটির সুশীল সমাজের প্রতিনিধিরা।

সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পার্বত্য এলাকার বসবাসরত মানুষের ভাগ্য উন্নয়ন ও কল্যাণে সকলকে এগিয়ে আসতে হবে। পার্বত্য চুক্তির আলোকে মাধ্যমিক শিক্ষা বিভাগ পার্বত্য জেলা পরিষদে হস্তান্তরিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ সভার মাধ্যমে তিনি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি এ জেলার শিক্ষার মানউন্নয়নে ও শিক্ষার্থীদের স্কুলমূখী করনে বিদ্যালয় সংস্কার ও ভালো সুষ্টিতে শিক্ষা কর্মকর্তা, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা কামনা করেন।

তিনি এলইজিডি’র কর্মকর্তাদের উদ্দ্যেশে বলেন জেলার প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো নির্মাণের জন্য মন্ত্রনালয়ে তালিকা প্রেরনের নির্দেশ দেন। তিনি বনবিভাগের কর্মকর্তাদেও উদ্দেশ্যে বলেন, যে সমস্ত এলাকায় ফরেষ্ট রিজার্ভ উজাড় হয়ে েেগছে সে সমস্ত এলাকায় নতুন করে বনায়ন করে পরবর্তিতে বনবিভাগের খালি জায়গায় বনায়নের উদ্দ্যেগ গ্রহণ করা যেতে পারে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly