রাঙামাটি জেলা পরিষদে সদস্য পদে বিলাইছড়ির তংচংগ্যা  ও পাংখোয়া সম্প্রদায়ের জোর লবিং

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati Pic

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অন্তবর্তী পরিষদে সদস্য অন্তর্ভুক্তির জন্য বিলাইছড়ি উপজেলার তংচংগ্যা ও পাংখোয়া সম্প্রদায় থেকে জোর লবিং শুরু হয়েছে।

একাধিক সূত্রে জানা গেছে,তংচংগ্যা সম্প্রদায় থেকে একটি সদস্য পদের জন্য বিলাইছড়ি উপজেলা থেকে ৫জন জোর লবিং চালাচ্ছেন। তারা হলেন-সাবেক কেন্দ্রীয় ছাএলীগ নেতা মৃণাল কান্তি তংচংগ্যা, উপজেলা ও জেলা আ.লীগ নেতা ও সাবেক বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান জয়সেন তঞ্চঙ্গ্যা,বিলাইছড়ি উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক উত্তম কুমার তংচংগ্যা,বর্তমান জেলা পরিষদ সদস্য অভিলাষ তংচংগ্যা,জেলা আ.লীগ নেতা ও সাবেক বিলাইছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান অমর কুমার তংচংগ্যা। এছাড়া তংচংগ্যা সম্প্রদায় থেকে সদস্য পদ প্রাপ্তির জন্য কাপ্তাই উপজেলা থেকে লবিং করছেন আ.লীগ নেতা যথাক্রমে দয়ারাম তংচংগ্যা ,দীপ্তিময় তংচংগ্যা ও চিরঞ্জীব তংচংগ্যা । তাছাড়াও রাজস্থলী  উপজেলা থেকে সাধন তংচংগ্যা  ও  নারী সদস্যর জন্য কাপ্তাই উপজেলা থেকে অনীল তংচংগ্যার স্ত্রী শান্তনা চাকমার নাম শোনা যাচ্ছে।

অপরদিকে পাংখোয়া সম্প্রদায় থেকে একটি সদস্য পদে লবিং করছেন বিলাইছড়ি উপজেলা আ.লীগ নেতা রেমলিয়ান পাংখোয়া,সাবেক বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান লাল এ্যাংলিয়ানা পাংখোয়া ও ফারুয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রিনসাং পাংখোয়া। সূএ মতে,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অন্তবর্তী পরিষদ পুনর্গঠনে বিলাইছড়ি উপজেলার তংচংগ্যা ও পাংখোয়া সম্প্রদায় থেকে সদস্য নিয়োগ পাওয়ার সম্ভাবনা বেশি। তাই এলক্ষ্যে কাক্সিক্ষত পদে দায়িত্ব পেতে  বিলাইছড়ির তংচংগ্যা ও পাংখোয়া সম্প্রদায় থেকে জোর লবিং শুরু হয়েছে।

উল্লেখ্য, জাতীয় সংসদে তিন পার্বত্য জেলা পরিষদ (সংশোধনী) বিল ২০১৪ পাস হওয়ায় এর গেজেট প্রকাশের পর পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে অন্তবর্তী তিন পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন ফাইলে প্রধানমন্ত্রীর সাক্ষরের পর নতুন পরিষদ গঠিত হবে। এখন এর আগে বিলাইছড়ি উপজেলার তংচংগ্যা ও পাংখোয়া সম্প্রদায় থেকে সদস্য পদ প্রাপ্তির জন্য উচ্চ পর্যায়ে দৌড়-ঝাপ শুরু হয়েছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly