রাঙামাটি জেনারেল হাসপাতালে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সেবাগ্রহীতাদের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

DSC02154hillbd24.com
বুধবার রাঙামাটি জেনারেল হাসপাতালে স্বাস্থ্য সেবার মানোন্নয়নে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সেবাগ্রহীতাদের মতবিতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সচেতন নাগরিক কমিটি(সনাক) রাঙামাটির’র উদ্যোগে রাঙামাটি জেনারেল হাসপাতালে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান। সভায় উপস্থিত ছিলেন হাসপাতালের আরএমও ডাঃ নুয়েন খীসা, নার্স এবং সেবাগ্রহীতা সহ অন্যান্য ডাক্তারগণ। সনাক সভাপতি নিরূপা দেওয়ানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, সনাক সদস্য অমলেন্দু হাওলাদার, স্বজন সদস্য ডাঃ রঞ্জিত নাথ, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস সদস্যরা।

আলোচনা সভায় হাসপাতালে শূন্য পদে পদায়ন ও নিয়োগ দান এবং গত নিয়োগের সময় রাঙামাটিতে কোন ডাক্তার যোগদান করতে না আসা বিষয়ে আলোচনা করা হয়। সভায় বলা হয় ৫০ শয্যার হাসপাতাল ১০০ শয্যায় রূপান্তরিত করা হলেও কোন সুযোগ সুবিধা এবং লোকবল সেই ৫০শয্যার অনুপাতে রয়ে গেছে। সমস্যাসমূহ চিহ্নিত করে মন্ত্রী পর্যায়ে আলোচনা না করে ডিডি অথবা ডিজি বরাবর এ্যাডভোকেসী করার জন্য সনাক এর প থেকে অনুরোধ জানানো হয়। এছাড়া ইয়েস সদস্যদের দিয়ে হাসপাতালের সেবা গ্রহীতাদের মধ্যে হাসপাতাল কর্তৃক প্রতিষ্ঠিত মাতৃ দুগ্ধ কর্ণার বিষয়ে প্রচারণ এবং সচেতনতা সৃষ্টি করার জন্য বিভিন্ন কাজ করার জন্য সুপারিশ করেন সিভিল সার্জন।

সভার শুরু আগে সনাক সভাপতি নিরূপা দেওয়ান হাসপাতাল এর সার্বিক পরিবর্তন এবং সেবার মান বিষয়ে ওর্য়াডে গিয়ে রোগী এবং তাদের আত্মীয় স্বজনদের সাথে কথা বলেন এবং খোঁজ খবর নেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly