রাঙামাটি আসনে শান্তিপুর্ণূভাবে ভোট গ্রহণ সম্পন্ন: জাল ভোট দেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

hhhhillbd24.com
দশম জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির ২৯৯ নং আসনের ২০১টি ভোট কেন্দ্রে রোববার(৫ জানুয়ারী) সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্ষন্ত বিরতিহীনভাবে শান্তিপুর্নভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। জেলায় ভোট গ্রহনের সময় কোন প্রকার অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদারের(হাতি) পক্ষ থেকে রাঙামাটি শহরের বেশ কিছু ভোট কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগ করা হয়েছে।

এদিকে রাঙামাটি আসনের ৬ জন প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে অন্যতম দুই প্রার্থী আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার(নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার(হাতি) নির্বাচন নিয়ে পরষ্পর বিরোধী বক্তব্যে পাওয়া গেছে।

রাঙামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়,মানিকছড়ি সরকারী প্রাথমিকসহ কয়েকটি কেন্দ্র ঘুরে ঘুরে দেখা গেছে, সকাল ৯টার দিকে ভোটারদের উপস্থিতি হার কিছুটা কম ছিল। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বেড়ে যায়। কোন কোন ভোট কেন্দ্রে দুপুরের দিকে ৫০ থেকে ৬০ শতাংশ ভোট কাস্টিং হয়েছে বলে কেন্দ্রগুলোর দায়িত্বরত প্রিসাইডিং অফিসারদের সাথে কথা বলে জানা গেছে। কেন্দ্রে আসা ভোটারদের সাথে কথা বলে তারা জানান কোন প্রকার ঝামেলা ছাড়াই প্রদান প্রদান করেছেন এবং ভোট কেন্দ্রে আসতে তাদের কেউই বাধা প্রদান করেনি। তবে শহরের আমানত বাগ এলাকায় ভোট প্রদানে বাধা সৃষ্টি করলে পরে পুলিশ গিয়ে বাধা সৃষ্টিকারীরা পালিয়ে যায়। এছাড়া ঘাগড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সেন্টারে এক প্রতিবন্ধি ভোটার ভোট দিতে গিয়ে সেখানে দায়িত্বে এক পোলিং কর্মকর্তা ব্যালট পেপার কেড়ে নিয়ে বই মার্কায় সিল মেরে দেন অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদারের পরে এজেন্ট সুভাষ চাকমা। অবশ্যই পরে ওই পোলিং কর্মকর্তাকে সেখান থেকে সরিয়ে নেয়া হয়।

এদিকে সকাল থেকে নেটওয়ার্ক বন্ধ থাকায় সারদেশের সাথে রাঙামাটির যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ মোস্তাফা কামাল জানান, নির্বাচন কমিশন থেকে মোবাইল নেটওয়ার্ক বন্ধের কোন নির্দেশনা দেয়া হয়নি। এটি মোবাইল নেটওয়ার্ক অপারেটর কোম্পানীরা বন্ধ রেখেছেন।

এদিকে সকালের দিকে জাল ভোট দেয়ার অভিযোগ পাওয়া না গেলেও বিকালের দিকে রাঙামাটি শহরের বেশ কিছু কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগ পাওয়া গেছে। স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদারের নির্বাচনী প্রধান এজেন্ট উদয়ন ত্রিপুরা অভিযোগ করেছেন আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদারের(নৌকা) সমর্থকরা রাঙামাটি শহরের কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়, আব্দুল আলী একডেমী, শাহ বহুমূখী উচ্চ বিদ্যালয়, রাঙামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়সহ অধিকাংশ ভোট সেন্টারের জাল ভোট দেয়া হয়েছে।

এদিকে রাঙামাটি আসনের ৬ জন প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে অন্যতম দুই প্রার্থী সকালের দিকে আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার(নৌকা ও স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার(হাতি) যে যার ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন। এসময় সাংবাদিকদের উষাতন তালুকদার অভিযোগ করেন প্রতিদ্বন্ধি প্রার্থীরা তার কর্মীদের ভয়ভীতি ও হুমকি দিয়েছে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকায় বিভিন্ন কেন্দ্রের সাথে যোগাযোগ করতে পারেননি।

আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদারঅভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার(হাতি) আমার পোলিং এজেন্টদের যেতে দিচ্ছে না। আমার কর্মীদের মোবাইলের মাধ্যমে প্রাণনাশের হুমকি ও ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান করেছে। তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের নির্দেশে মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখা রয়েছে। বিগত ২০০সালে নির্বাচনেও মোবাইল নেটওয়ার্ক বন্ধ ছিল।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly