কাল দশম জাতীয় সংসদ নির্বাচন, ভোট গ্রহনের জন্য রাঙামাটি আসনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

10th MP Electionhillbd24.comপ্রধান বিরোধী দল বিএনপি ছাড়াই কাল রোববার(৫ জানুয়ারী) দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সারাদেশের নির্বাচনী আসনের মধ্যে রাঙামাটির ২৯৯নং আসনেও ভোট গ্রহনের জন্য প্রশাসনের পক্ষ থেকে যাবতীয় প্রস্ততি গ্রহন সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে ভোট কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা হিসেবে ম্যাজিষ্ট্রেট,পর্যাপ্ত পরিমানের আইন-শৃংখলা বাহিনী সদস্য মোতায়েন ও ভোট গ্রহনের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে প্রিসাইডিং, সহকারী প্রিসাইডং ও পোলিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সাইফ উদ্দীন আহম্মেদ জানান, রাঙামাটি আসনে নির্বাচন গ্রহনের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা হিসেবে দশ উপজেলায় প্রতিটি উপজেলায় দুই জন করে ২০ জন ম্যাজিষ্ট্রেট, প্রতি ভোট কেন্দ্রের ভেতরে ৩ জন পুলিশ,১০ জন আনসার ও ভিডিপি সদস্য এবং ভোট কেন্দ্রের বাইরে পর্যাপ্ত পরিমাণে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী ও বিজিবি সদস্য মোতায়েন থাকবে।

এছাড়া ভোট গ্রহনের জন্য ২০১ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৮৬৬জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ১ হাজার ৭৩২ জন পোলিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এবার জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি আসনের ২০১টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৩টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপুর্ন ও ৮৮টি কেন্দ্রকে ঝুঁকিপুর্ন হিসেবে চিহিৃত করেছে জেলা আইন-শৃংখলা কমিটি। এসব ঝুঁকিপুর্ন কেন্দ্রের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া জেলার দশ উপজেলার মধ্যে বাঘাইছড়ি উপজেলার দুর্গম সাজেকের ৬টি কেন্দ্র, বরকল উপজেলায় আইমছড়া ও ছোট হরিণা ইউনিয়নের ২টি কেন্দ্র, জুরাছড়ি উপজেলার ৬টি কেন্দ্র এবং বিলাইছড়ি উপজেলার ২টি ভোট কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তাসহ ভোট গ্রহনের যাবতীয় সরঞ্জাম আনানেয়ার জন্য হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

উল্লেখ্য, এবার দশম জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি জেলায় মোট ভোটার রয়েছে ৩ লাখ ৭১ হাজার ৩৪৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২৮ হাজার ৬৮৩ জন এবং মহিলা ১ লাখ ৭২ হাজার ৬৬৫ জন।
হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly