রাঙামাটির ২৯৯ নং আসনে শান্তিপুর্নভাবে ভোট গ্রহণ চলছে

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম 

votehillbd24.com

দশম জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির ২৯৯ নং আসনের জেলার দশ উপজেলার ২০১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শান্তিপুর্নভাবে চলছে। আজ সকাল থেকে ভোট এসব ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের বিপ্তিভাবে লাইনে দাড়িয়ে থাকতে দেখা গেলেও ভোটারদের উপস্থিতির কিছুটা কম। তবে ভোটারদের মধ্যে নারী ভোটারদের উপস্থিতি বেশী দেখা গেছে।

এদিকে রাঙামাটি আসনের ৬ জন প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে অন্যতম দুই প্রার্থী আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার(নৌকা ও স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার(হাতি) নির্বাচন নিয়ে পরষ্পা বিরোধী বক্তব্যে পাওয়া গেছে।

আজ ৮টার দিকে সরেজমিনে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়, পিডিবি রেষ্ট হাউস, রাঙামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কাঠালতলী প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি সেন্টারে ঘুরে দেখা গেছে ভোটারদের উপস্থিতি হার কিছুটা কম। তবে নারী ভোটারদের উপস্থিতি কিছুটা দেখা গেছে। নির্বাচনী সংশ্লিষ্টরা জানিয়েছেন ভোট কেন্দ্রগুলোতে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে বলে । এখনো পর্ষন্ত কোন অপ্রীতিকর ঘটনা খবর পাওয়া যায়নি। শান্তিপুর্নভাবে ভোট গ্রহন চলছে। সকাল থেকে রাঙামাটি জেলায় মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকায় জেলায় সার্বিক অবস্থা জানা সম্ভব হচ্ছে না।

এদিকে রাঙামাটি আসনের ৬ জন প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে অন্যতম দুই প্রার্থী আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার(নৌকা ও স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার(হাতি) ভোট দিয়েছেন। সকাল ৯টায় দীপংকর তালুকদার ভোট দেন চম্পক নগরস্থ পিডিবি রেস্ট হাউসে এবং সকাল সাড়ে আটটায় স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার(হাতি) ভোট দেন রানী দয়া ময়ী উচ্চ বিদালয়ে। এ সময় নির্বাচন নিয়ে দুই প্রার্থী সাংবাদিকদের কাছে তারা পরষ্পর বিরোধী বক্তব্যে দিয়েছেন।

এসময় সাংবাদিকের কাছে স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেয়ায় ােভ প্রকাশ করে বলেছেন,মোবাইল নেটওয়ার্ক বন্ধ থাকায় আমরা বিভিন্ন কেন্দ্রের সাথে যোগাযোগ করতে পারছি না। তিনি অভিযোগ করেন প্রতিদ্বন্ধি প্রার্থীরা তার কর্মীদের ভয়ভীতি ও হুমকি দিচ্ছ। সুষ্ঠু শান্তিপুর্ন ও নিরপেভাবে ভোট গ্রহন করা হলে শতভাগ জয়ী হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

অপরদিকে সকাল নয়টায় রাঙামাটি শহরের চম্পক নগর এলাকায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড রেষ্ট হাউস কেন্দ্রে ভোট দেন আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার। তিনি অভিযোগ করে বলেন স্বতন্ত্র প্রার্থী উষাতন তালুকদার হাতি মার্কা আমাদের পোলিং এজেন্টদের যেতে দিচ্ছে না। আমার কর্মীদের মোবাইলের মাধ্যমে হুমকি ও প্রাণনাশের হুমকি দিচ্ছেন। শনিবার বন্দুক ভাঙ্গা থেকে আমার কর্মীদের তাড়িয়ে দেয়া হয়েছে। তিনি বলেন, নির্বাচন কমিশনের নির্দেশে মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখা রয়েছে। বিগত ২০০সালে নির্বাচনেও মোবাইল নেটওয়ার্ক বন্ধ ছিল।

রাঙামাটির আসনে এবার ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এরা হলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও বর্তমান পার্বত্য চট্টগ্রাম বিষযক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার(নৌকা) ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ডা. রুপম দেওয়ান(লাঙ্গল)। অপর চার স্বতন্ত্র প্রার্থী হলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা উষাতন তালুকদার(হাতি), ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের(ইউপিডিএফ) নেতা সচিব চাকমা(উড়োজাহাজ),এমএন লারমা সমর্থিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রধান সুধাসিন্ধু খীসা(বই) ও পার্বত্য সম অধিকার আন্দোলন নেতা এ্যাডভোকেট আবছার আলী(আনারস)।

এবার দশম জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির আসনে মোট ভোটার সংখ্যা হচ্ছে ৩লাখ ৭১ হাজার ৩৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটা সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৬৮৩ জন এবং মহিলা ভোটার হচ্ছে ১ লাখ ৭২ হাজার ৬৬৫জন। এই আসনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly