রাঙামাটির সাপছড়িতে  দেড় শতাধিক দরিদ্র মানুষের মাঝে ছাগল ও শুকর ছানাসহ বিভিন্ন সামগ্রি বিতরণ 

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

IMG_0977

রাঙামাটির সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নে মঙ্গলবার দেড় শতাধিক দরিদ্র মানুষের মাঝে বিনা মূল্যে ফুট পাম্প, মাছের পোনা, ছাগল ও শুকর ছানাসহ কোমর তাতেঁর সূতা বিতরণ করা হয়েছে। পার্বত্য এলাকায় মানুষের ক্ষুধা ও দারিদ্র বিমোচনে আয়বর্ধক কর্মসূচীর আওতায় ইউএনডিপি ও পার্বত্য জেলা পরিষদের উদ্যোগ নিয়েছে।

সাপছড়ি ইউনিয়ন কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে সাপছড়ি ইউপি চেয়ারম্যান শিমূল বিকাশ চাকমা দরিদ্র মানুষের মাঝে ইউএনডিপির এ সব সহায়তা তুলে দেন। এ সময় ইউএনডিপি সি এইচটিডিএফের জেলা কর্মকর্তা এফ এম মোহাম্মদ সালেহ, উপজেলা কর্মকর্তা দীপান্বিতা চাকমা, ইউএনডিপি সি এইচটিডিএফের জেলা পরিষদের কর্মকর্তা অস্তিকা চাকমা, স্বাস্থ্য সহকারী শেখর সেন, উপসহকারী কৃষি অফিসার শান্তিময় চাকমা বক্তব্য রাখেন।

 ইউএনডিপি সিএইচটিডিএফের এম ডি জি-এক প্রকল্প বেগবানকরণ কর্মসূচীর আওতায় সাপছড়ি ইউনিয়নের ২০ জনকে মাছের পোনা, ৪৫ জনকে ছাগল ও শুকর ছাড়া ১৮ জনকে ফুট পাম্প, ৯০ জনকে কোমর তাতেঁর সূতা তিতরণ করা হয়।

 সাপছড়ি ইউপি চেয়ারম্যান শিমূল বিকাশ চাকমা ইউএনডিপির দেয়া সহায়তা আয়বর্ধণমূলক কাজে আন্তরিকতার সাথে যথাযথভাবে কাজে লগিয়ে সুফল ভোগীদের নিজেদের ভাগ্য উন্নয়নে সচেষ্ট হওয়ার আহবান জানান।

ইউএনডিপি সিএইচটিডিএফের জেলা কর্মকর্তা এফ এম মোহাম্মদ সালেহ বলেন দেরীতে হলেও পাহাড়ের মানুষের ভাগ্য উন্নয়নে ই্উএনডিপি ক্ষুধা ও দারিদ্র বিমোচনে কর্মসূচী শুরু করেছে। তিনি প্রত্যেক সুফল ভোগীকে এ কর্মসূচীর আওতায় দেয়া সহায়তা আন্তরিকতা দিয়ে কাজে লাগানোর আহবান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly