রাঙামাটির সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Girl School Picture 29-01-15.01

বহৃস্পতিবার রাঙামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্যজেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। আজ বৃহস্পতিবার সকালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।

রাঙামাটি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরিৎ কুমার চাকমার সভাপতিত্বে বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিপন চাকমা সঞ্চালনায় অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারী শিক্ষক ¯িœগ্ধা চাকমা, শিপ্রা চাকমা, তাজুল ইসলাম, আবু সায়েদসহ শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি  ক্রীড়া প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন,দেশের মানউন্নয়ন করতে হলে সু-শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলাতেও উৎসাহিত করতে হবে। এর জন্য প্রয়োজন শিক্ষক ও শিক্ষক ও অভিভাবকদের ভ’মিকা গুরুত্বপূর্ণ।

তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, দেশের উন্নয়ন করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই, কারণ শিক্ষাই জাতির মেরুদন্ড। তিনি বলেন, শিক্ষিত জনগোষ্ঠী দেশের সম্পদ তাই দেশের জনগোষ্ঠীকে সম্পদে পরিনত করতে বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে শিক্ষার্থীদের বছরের প্রথম দিনে বিনামূল্যে বই প্রদান, শিক্ষানীতি প্রনয়ন, বেসরকারী স্কুল জাতীয়করণ, শিক্ষাবৃত্তিসহ শিক্ষা উন্নয়ন নানামূখী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে।  কারণ সরকার চাই শিক্ষিত জনগোষ্ঠী।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly