রাঙামাটির মৈত্রী বিহারে কঠিন চীবর দান সম্পন্ন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বৌদ্ধদের প্রধান ধর্মীয় উৎসব কঠিন চীবর দানানুষ্ঠান শুক্রবার  রাঙামাটির মৈত্রী বিহারে যথাযথ ধর্মীয় মর্যাদায় ও উৎসব মূখর পরিবেশে স¤পন্ন হয়েছে।

শহরের কাঠালতলীস্থ মৈত্রী বিহার প্রাঙ্গনে অনুষ্ঠিত কঠিন চীবর দান অনুষ্ঠানে ধর্মীয় সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট ত্রিপিটক বিশারদ শ্রীমৎ ধর্মকীর্তি মহাথের। ধর্মদেশনা দেন ত্রিপিটক বিশারদ শুভানন্দ মহাস্থবির পঞঞা দীপ মহাথেরো, ভেদভেদী সংঘরাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ শ্রদ্ধালংকার মহাথেরো, আর্য্যবংশ ভিক্ষু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে দেন মৈত্রী বিহার পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইন্দু লাল চাকমা ও সাবেক সিভিল সার্জন ডাঃ নিহারেন্দু তালুকদার। অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ। অনুষ্ঠানে শত শত বৌদ্ধ পূর্ন্যার্থী ধর্মীয় অনুষ্ঠানে শরিক হন। এর আগে সকালের দিকে বুদ্ধ পূজা, অষ্টপরিস্কার দান, বুদ্ধমূর্তি দানসহ ধর্মীয়  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ধর্র্মীয় আলোচনা সভায় বৌদ্ধ ধর্মীয় গুরুরা দেশ ও বিশ্বের সকল প্রাণীর সুখ সম্বৃদ্ধি কামনা করে সকল ধরনের অকৌশল কর্ম ও মিথ্যা দৃষ্টি পরিহার করে কৌশল কর্ম ও সৎ পথে চলার জন্য হিতোপদেশ দেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

Print Friendly