রাঙামাটিতে প্রাথমিক বিদ্যালয়গুলোতে কোন শিশু যাতে ঝড়ে না পড়ে সবাইকে সজাগ থাকতে হবে—-চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

 

স্টাফ রিপোর্টার, হিলবিডিটেয়েন্টিফোর ডটকম

p-1
চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব মোহাম্মদ আব্দুল্লাহ পার্বত্য রাঙামাটিতে প্রাথমিক বিদ্যালয়গুলোতে যাতে কোন শিশু লেখাপড়া থেকে ঝড়ে না পড়ে তার জন্য শিক ও অভিভাবকসহ সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, মনোঘর শিশু সদন প্রতিষ্ঠার ক্ষেত্রে অনেকের শ্রম ও মেধা জড়িত রয়েছে। তাই এই প্রতিষ্ঠানকে অবশ্যই ঠিকিয়ে রাখতে হবে। তিনি এ প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে তার পক্ষ থেকে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাবেন।
আজ বৃহস্পতিবার(৩১ অক্টোবর) রাঙামাটি শহরের রাঙ্গাপানিস্থ মনোঘর শিশু সদনে শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ এসব কথা বলেন।

p-3
মোন ঘর শিশু সদন মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় মনোঘর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শ্রীমৎ প্রজ্ঞালংকর মহাথেরোর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো:মোস্তফা কামাল,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রুমানা রহমান শম্পা। বক্তব্য রাখেন মনোঘর আবাসিক উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক ঝিমিত ঝিমিত চাকমা। অনুষ্ঠান শেষে মনোঘর শিশু সদনের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিভাগীয় কমিশনার তার বক্তব্যে আরও বলেন,পার্বত্য চট্টগ্রামের বাস্তবতায় ১৯৭৪ সালে এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত করা খুবই জরুরী ছিল। তিনি এ শিক্ষা প্রতিষ্ঠানের জন্য কিভাবে আরও নতুন ভবন নির্মাণ করা যায় এবং ভুমি বন্দোবস্ত দেয়া যায় তার চেষ্টা চালিয়ে যাবেন বলে আশ্বাস দেন।

অপরদিকে সকালের দিকে সদর উপজেলার বালুখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাপমারা পাহাড় রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামূল্য স্কুল ড্রেস ও ছাতা বিতরন উপলক্ষ্য এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব মোহাম্মদ আব্দুল্লাহ। বালুখালী ইউপি চেয়ারম্যান বিজয়গিরি চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: মোস্তফা কামাল, সদর উপজেলা ইউএনও রুমানা রহমান শম্পা,সাপমারা পাহাড় রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোবালেব। অনুষ্ঠান শেষে সাপমারা পাড়া রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের ৪৬ জন শিক্ষার্থীকে বিনামূল্য স্কুল ড্রেস ও ছাতা বিতরণ করেন চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার।

p-2

 

পরে বিভাগীয় কমিশনার রাঙামাটি সরকারী পর্যটন কর্পোরেশনের নব নির্মিত তিন তারকা পর্যটন মোটেলের নির্মাণ কাজ সরেজমিনে পরিদর্শন করেন। এসময় জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালসহ জেলার উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly