রাঙামাটির নানিয়ারচরে এক পাহাড়ি কিশোরীকে ধর্ষনের চেষ্টার অভিযোগঃ আটক ১

ডেস্ক রিপোর্ট,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Gilachari protest

রাঙামাটির নানিয়ারচর উপজেলার নানাপ্রুম গ্রামে আদিবাসী পাহাড়ি এক কিশোরীকে ধর্ষনের চেষ্টা অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ কবির হোসেন(৪৫) নামের এক ব্যক্তিকে আটক করেছে। এদিকে ধর্ষনের চেষ্টার অভিযোগে আটক বক্তির উপযুক্ত শাস্তি  দাবিতে ও নারী নির্যাতন বন্ধের দাবিতে  শুক্রবার ঘিলাছড়িতে বিক্ষোভ-মিছিল ও সমাবেশে করা হয়।

পুলিশ ও স্থানীয় লোকজন জানায়, বৃহস্পতিবার নানিয়ারচর উপজেলার  নানাপ্রুম এলাকার সরিদাশ পাড়া এলাকায় বগাছড়ি এলাকার বাসিন্দা কবির হোসেন গাছ কিনতে যায়। এসময় একটি টিলার উপর অবস্থিত বাড়ীতে ১৪ বছরের এক আদিবাসী পাহাড়ী কিশোরী রান্না করছিল। এতে কবির হোসেন কিশোরীকে একা পেয়ে ধর্ষনের চেষ্টা চালালে কিশোরী চিৎকার করলে আশেপাশের লোকজন এগিয়ে আসলে সে পালিয়ে যেতে সক্ষম হয়। এ ঘটনায় নানিয়ারচর থানায় নারী ও শিশু নির্যাতন মামলা দায়ের পর পুলিশ বৃহস্পতিবার রাতে বগাছড়ি এলাকা থেকে কবির হোসেনকে আটক করেছে। শুক্রবার আটক ব্যক্তিকে জেলা  আদালতে পাঠিয়েছে পুলিশ।

এদিকে, শুক্রবার  ঘটনার প্রতিবাদে ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও ঘিলাছড়ি নারী সমাজের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। ঘিলাছড়ি বাজারে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন নারী নির্যাতন প্রতিরোধ কমিটির আহ্বায়ক শান্তি প্রভা চাকমা। বক্তব্য রাখেন ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির নেত্রী কাজলী ত্রিপুরা এবং সংহতি বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি বাবলু চাকমা। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল ঘিলাছড়ি বাজার প্রদক্ষিণ করে।

সমাবেশে বক্তারা, কল্পনা চাকমা অপহরণের বিচার ও দোষী ব্যক্তি লে:ফেরদৌসের শাস্তি না হওয়ায় পার্বত্য চট্টগ্রামে নারী নির্ষাতনের মাত্রা বেড়ে গেছে। তুমাচিং,সুজাতা,সবিতাদের ধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িতদের বিচার না হওয়ায় দোষীরা আবার বেপরোয়া হয়েছে।

বক্তারা পাহাড়ি কিশোরীর শ্লীলতাহানির ঘটনা জড়িত মো: কবিরের দৃষ্টান্তমূলক শাস্তি এবং নারী নির্যাতন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।

এছাড়া সমাবেশ থেকে বক্তারা খাগড়াছড়ির ভেইবোনছড়ায় পাহাড়ি কিশোরীকে ধর্ষণকারী মোটর সাইকেল চালক মো: জিয়ার দৃষ্টান্তমুলক শাস্তি দাবি  জানান।

নানিয়ারচর থানার সেকেন্ড অফিসার এসআই মোঃ আব্দুল আউয়াল জানান, এক কিশোরীকে ধর্ষনের চেষ্টার অভিযোগে পুলিশ কবির হোসেন নামে এক ব্যক্তিকে আটক করে শুক্রবার জেলা আদালতে পাঠানো হয়েছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly