রাঙামাটির ঘাগড়া পূর্ব বগাপাড়া মৈত্রী বিহারে দানোত্তম কঠিন চীবর দান

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Ghagra Chibordaan Pic

রাঙামাটির ঘাগড়া ইউনিয়নের পূর্ব বগাপাড়া মৈত্রী বিহারের  দ্বিতীয় তম দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পূর্ব বগাপাড়া মৈত্রী বিহার মাঠ প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দক্ষিণ দেবতাছড়ি সদ্ধর্ম জ্যোতি বৌদ্ধ বিহারের অধ্যাক্ষ খেমিন্দা মহাথের।  প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। বিশেষ অতিথি ছিলেন ঘাগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থুইমং মারমা, সাবেক ঘাগড়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন খোকন, বিশিষ্ট সমাজ উন্নয়ন কর্মী সাধন মনি চাকমা প্রমূখ। ক্তব্য দেন মন্দির পরিচালনা কমিটির সভাপতি নব কুমার তংচংগ্যা। ধর্মীয় অনুষ্ঠানে প্রধান ধর্মদেশক হিসেবে দেশনা দেন বাঙ্গাল হালিয়া বিদর্শণ ভাবনা কেন্দ্রের অধ্যাক্ষ ভদন্ত নন্দ বংশ মহাথের, অন্যনোদের মধ্যে ধর্মীয় দেশনা দেন তারাবুনিয়া বৌদ্ধ বিহারের ভদন্ত শিলা রক্ষিতা মহাথের ও রমনিয়া জন কল্যাণ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সুমেধানন্দ মহাস্থবির। ধর্মীয় সঙ্গিত পরিবেশনের মধ্য দিয়ে বুদ্ধমূর্তীদান, অষ্টপরিষ্কার দান ও বিভিন্ন দানের মাধ্যমে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে বিহার পরিচালনা কমিটির সকল সদস্য, জনপ্রতিনিধি দায়ক দায়িকা ও পূর্নাথীরা উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বুদ্ধের বাণী ও ধর্মীয় গুরুদের ধর্ম দেশনা মনে প্রাণে ধারণ করে মানবজাতির কল্যাণে সবাইকে এগিয়ে আসার আহ্বান  জানান। তিনি বলেন, সবাইকে অসাম্প্রাদায়িক মনোভাব রেখে সমাজ তথা দেশের জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে মানবজাতির কল্যাণ করাই হচ্ছে পৃথিবীতে বড় ধর্ম।

তিনি বিহারে ছাদের কাজ পরিষদের বিশেষ প্রকল্পের আওতায় সম্পন্ন করা ও আগামী অর্থবছরে  পূর্নাঙ্গভাবে করে দেওয়ার আশ্বাস প্রদান করেন।  চেয়ারম্যান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly