রাঙামাটির কামিলাছড়ি জনমঙ্গল বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান সম্পন্ন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিপোর ডটকম

k2
রাঙামাটি সদর উপজেলার কামিলাছড়ি জনমঙ্গল বৌদ্ধ বিহারে ১ম তম কঠিন চীবর দানোৎস মঙ্গলবার সম্পন্ন হয়েছে।

কামিলাছড়ি জনমঙ্গল বৌদ্ধ বিহার প্রাঙ্গনে আয়োজিত ধর্ম সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা । বান্দরবান মোনজুরি পাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ নন্দ বংশ মহাথেরোর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ১০৬নং কামিলা ছড়ি মৌজার হেডম্যান ও মন্দির পরিচালনা কমিটির সভাপতি এ্যাডঃ ভবতোষ দেওয়ান, মন্দির পরিচালনা কমিটির দেবরত্ন চাকমা, বিশিষ্ট সমাজ সেবক সাধন মনি চাকমা ও হৃদয় চাকমা।

অনুষ্ঠানে ধর্মদেশনা দেন বড়াদাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ আনন্দ প্রিয় ভিক্ষু ও আসামবস্তি ধর্মচক্র বৌদ্ধ বিহারের অধ্যক্ষ প্রাক্রাঞা মহাথেরো। অনুষ্ঠানে মন্দির পরিচালনা কমিটির সকল সদস্য, জনপ্রতিনিধিসহ ধর্মপ্রাণ দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন। এছাড়া সকালের দিকে বুদ্ধ পূজা, অষ্টপরিস্কার দান, পঞ্চশীল গ্রহন নানান ধর্মীয় অনুষ্ঠান পালিত হয়।

k1

এদিকে কামিলাছড়ি জনমঙ্গল বৌদ্ধ বিহার ধর্মীয় অনুষ্ঠানে যোগদানের আগে পরিষদ চেয়ারম্যান শুকুরছড়ি বেদীপাড়া বন বিহারের কঠিন চীবরদানে শরিক হন।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ধর্ম ও শিক্ষাকে ব্যাক্তিগত ও রাজনৈতিক কাজে ব্যবহার না করে চিত্তকে পরিষ্কার রেখে অহিংসার মাধ্যমে সুন্দর সমাজ ও দেশ বিনির্মাণে সবাইকে একসাথে কাজ করতে সবাইকে আহ্বান জানান।

তিনি আরও বলেন, দানের মাধ্যমে সঞ্চিত পূর্ণ্যরাশি অর্জিত করে সুন্দর মনমানসিকতা নিয়ে আমাদের সকলকে অসাম্প্রদায়িক দেশ গঠনে এগিয়ে আসতে হবে। তিনি আগামীতে এ বৌদ্ধ বিহারের উন্নয়নের লক্ষে জেলা পরিষদ থেকে সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly