রাঙামাটির কাউখালীতে ৪ শিক্ষার্থীসহ ১৩ শিক্ষক বহিস্কার

কাউখালী প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture1

রাঙামাটির কাউখালী উপজেলায় এসএসসি কেন্দ্র থেকে ৭টি বিদ্যালয়ের ১৩ জন  শিক্ষকসহ ৪ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। এর মধ্যে পরীক্ষায় নকল করায় ৪ শিক্ষার্থী ও মুঠোফোন রাখার দায়ে ১৩ শিক্ষককে কেন্দ্রের দায়িত্ব থেকে বহিস্কার করে প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়েছে। কেন্দ্র সচিব করুনাময় চাকমা এর সত্যতা নিশ্চিত করেছেন।

শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার আফিয়া আখতার আকস্মিক অভিযানে নেমে ভ্রাম্যমান আদালত বসিয়ে বহিস্কার ও জরিমানার অর্থ আদায় করেন। কেন্দ্রের দায়িত্বে থাকা শিক্ষকেরা মুঠোফোন ব্যবহারের মাধ্যমে ব্যাপকহারে নকল করার সুযোগ তৈরী করে দেয়ার অভিযোগ উঠায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। বহি¯ৃ‹ত চার শিক্ষার্থী হলেন- ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র পলাশ তংচংগ্যা (রোল-৭০৪২৬৯), কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মুর্শিদা আক্তার(৩১৪৩০০), ইয়াছমিন আক্তার(৩১৪৩২৩) ও পোয়াপাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্রী বেবি মারমা(৩১৪১২৩)। চারজনই মানবিক বিভাগের শিক্ষার্থী।

বহি¯ৃ‹ত শিক্ষকরা হলেন, ঘাগড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সরূপ চৌধুরী, মিঠুল চাকমা, ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রূপক চাকমা, বিমলেশ্বর চাকমা, অক্ষয় কুমার চাকমা, পোয়াপাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি ভোকেশনালের সহকারী শিক্ষক সুপ্রিয়া চৌধুরী, রবিউল হোসেন, বেতবুনিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাপ হোসেন, পাইসাঅং মারমা, সৃজনী ট্রাষ্ট স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক বশির উদ্দিন, রাখাল চন্দ্র চাকমা, হারাঙ্গী পাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বৃষ্ণ রতন চাকমা ও ডাবুয়া বৃক্ষভানপুরু উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাগর চক্রবর্তী।

কেন্দ্র সচিব ও পোয়াপাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক করুনাময় চাকমা জানান, নকল করার দায়ে চার পরিক্ষার্থিকে বিহস্কার করা হয়েছে। কেন্দ্রে মুঠোফোন সঙ্গে রাখায় ১৩ শিক্ষককে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব হতে এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে। এছাড়া পাবলিক পরীক্ষা আইন ১৯৮০/১৯৯২ সংশোধনী ৯ এর ধারায় ভ্রাম্যমান আদালত বসিয়ে ৫ হাজার টাকা করে অর্থ জরিমানা আদায় করা হয়েছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly