রাঙামাটির উলুছড়া ছাবা বৌদ্ধ বিহার নতুন ভবন উদ্ধোধন

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Chairman Picture 02-12-14-02
রাঙামাটি শহরে মঙ্গলবার উলুছড়া ছাবা বৌদ্ধ বিহারের নবনির্মিত ভবন উদ্ধোধন করা হয়েছে।

ছাবা বৌদ্ধ বিহার প্রাঙ্গনে আয়োজিত ধর্মীয় অনুষ্ঠানে সত্যনন্দ মহাথের । সভাপতিত্বে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। সভায় বিহারের অধ্যক্ষ শুভদর্শী মহাথের, মৌত্রি বিহারের পূর্ণজ্যাতি ভিক্ষু, রাঙ্গাপানি বৌদ্ধ বিহারের ধর্মকির্তী ভিক্ষু ও পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘের ভিক্ষরা ধর্ম দেশনা দেন। অনুষ্ঠানে মন্দির পরিচালনা কমিটির সকল সদস্য, জনপ্রতিনিধি দায়ক দায়িকা ও পূর্ণার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ এদেশের মানুষের ঐতিহ্য। কারণ এ দেশের স্বাধীনতার জন্য সকল ধর্মের মানুষ একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছে বলেই আমরা স্বাধীন স্বার্বভৌমত্ব একটি দেশ পেয়েছি।

তিনি আরও বলেন, বর্তমান সরকার একটি অসাম্প্রদায়িক সরকার সকল ধর্মের মানুষের সামাজিক শান্তি ও সহ-অবস্থানের ভিত্তিতে একটি ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ গড়ে তোলায় বর্তমান সরকারের দৃঢ় অঙ্গীকার। তিনি বলেন, বর্তমান সরকার এদেশের সকল ধর্মের স্বাধীনতা যেমন নিশ্চিত করেছে তেমনি সব ধর্মের মানুষের জীবনে শান্তি ফিরিয়ে এনেছে। তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গঠনে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আগামীতে এ বৌদ্ধ মন্দিরটির উন্নয়নে পরিষদ হতে সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly