রাঙামাটির আসন থেকে শুক্রবার আরও দুজন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করলেন

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম 

mmm_DMEABS

আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য রাঙামাটির ২৯৯ নং আসন থেকে আজ শুক্রবার(২৯ নভেম্বর) পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির(এমএন লারমা গ্রুপ) দুই শীর্ষ নেতা সুধাসিন্ধু খীসা ও এ্যাডভোকেট শক্তিমান চাকমা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই নিয়ে গত বৃহস্পতিবার ও শুক্রবার পর্ষন্ত মনোনয়নপত্র সংগ্রহকারীর সংখ্যা দাড়াঁলো মোট আট এ।

অপরদিকে আজ সকালের দিকে পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থায় ইউপিডিএফের দুই শীর্ষ নেতা প্রসিত বিকাশ খীসা ও সচিব চাকমার পক্ষে দলের কর্মীরা জেলা নির্বাচন কার্যালয় থেকে পুনরায় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত শুক্রবার মনোনয়ন পত্র সংগ্রহ করেন আওয়ামীলীগের প্রার্থী হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির(সন্তু লারমা গ্রুপ) কেন্দ্রীয় সহ-সভাপতি উষাতন তালুকদার ও জেলা শাখার সভাপতি গুনেন্দু বিকাশ চাকমা ও পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন নেতা এ্যাডভোকেট আবছার আলী।

জানা যায়, আজ শুক্রবার সকালের দিকে সংস্কার পন্থী হিসেবে পরিচিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির(এমএন লারমা গ্রুপ) কেন্দ্রীয় সভাপতি সুধাসিন্ধু খীসার পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন আবু সুফিয়ান ও একই সংগঠনের অপর কেন্দ্রীয় নেতা এ্যাডভোকেট শক্তিমান চাকমার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন মনির খান ।

অপরদিকে সকালের দিকে জেলা নির্বাচন কার্যালয় থেকে ইউপিডিএফের দুই শীর্ষ নেতা প্রসিত বিকাশ খীসার পক্ষে কাজলা ত্রিপুরা এবং সচিব চাকমার পক্ষে পুনরায় মনোনয়নপত্র সংগ্রহ করেন রুমিতা চাকমা। এর আগে তারা কড়া পুলিশী নিরাপত্তা ব্যবস্থায় কতুকছড়ি থেকে মনোনয়নপ্রত সংগ্রহকারীরা জেলা নির্বাচন কার্যালয়ে আসেন। মনোনয়নপত্র সংগ্রহের পর একই ব্যবস্থায় মনোনয়ন সংগ্রহকারীদের কতুকছড়িতে পৌঁছে দেয়া হয় বলে জানা গেছে। মনোনয়নপত্র সংগ্রহকারীদের নেতৃত্ব দেন পাহাড়ী ছাত্র পষিদের নেতা বিলাস চাকমা ও বাবলু চাকমা।

উল্লেখ্য,গত শুক্রবার জেলা নির্বাচন কার্যালয় থেকে ইউপিডিএফের দুই শীর্ষ নেতা প্রসিত বিকাশ খীসা ও সচিব চাকমার পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করে কতুকছড়ির বাড়ী ফেরার পথে শহরের টিএন্ডটিস্থ দেবাশীষ নগরমুখ এলাকায় জনসংহতি সমিতির (সন্তু লারমা গ্রুপ)) এক দল সদস্য মনোনয়নপত্র ছিনতাই করে নিয়ে যায় বলে অভিযোগ ইউপিডিএফের। এসময় ছিনতাইকারীরা নির্বাচন কমিশনের দেয়া সিডিসহ নির্বাচন সংক্রান্ত সমস্ত কাগজপত্রসহ, মোবাইল ফোন ও নগদ পয়ত্রিশ হাজার টাকা ছিনতাই করে নিয়ে গেছে বলে ইউপিডিএফের দাবি। তবে এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(সন্তু লারমা গ্রুপ) জড়িত নয় বলে দাবি করে বলেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ভাবমূর্তি ক্ষুন্ন করতে এ ধরনের অপপ্রচার।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly