রাঙামাটিতে ৪টি ভোট কেন্দ্র বেড়ে ২০১টিতে দাড়িয়েছে

 

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

on_DMEABS

এবার দশম জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির দশ উপজেলার ৪৯টি ইউনিয়নের মধ্যে ৪টি কেন্দ্র বৃদ্ধি করে ২০১টি ভোট কেন্দ্র করা হয়েছে। গত নবম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল মোট ১৯৭টি।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এবার দশম জাতীয় সংসদ নির্বাচনে এ জেলায় মোট ভোটার সংখ্যা হচ্ছে ৩ লাখ ৭২ হাজার ৬৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৯৯ হাজার ৫৯১জন এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ৭৩ হাজার ৪৮ জন। গত ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৩১ হাজার ৮০৭জন(পুরুষ-১ লাখ ৭৩ হাজার ৩৬২, মহিলা-১ লাখ ৫৪ হাজার ৪৪৫জন)।

এদিকে, এবার দশম জাতীয় সংসদ নির্বাচনে জেলার ১০টি উপজেলার ৪৯টি ইউনিয়নের মধ্য ৪টি বৃদ্ধি করে ২০১টি ভোট কেন্দ্র করা হয়েছে। গত নবম জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোট কেন্দ্র ছিল ১৯৭টি।  ৪টি ভোট কেন্দ্র হল লংগদু উপজেলার ডানের নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, জুড়াছড়ি উপজেলার বগাখালি সরকারী প্রাথমিক বিদ্যালয়, বিলাইছড়ি উপজেলার ওড়াছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সদর উপজেলার কতুকছড়ির দক্ষিণ কতুকছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়। তবে ২০১টি ভোট কেন্দ্রের কোনটি ঝুকিপুর্ন রয়েছে তার তালিকা এখনো করা হয়নি।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন জানান, রাঙামাটি জেলায় ৪টি ভোট কেন্দ্র বেড়ে গিয়ে ২০১টি করা হয়েছে। তিনি আরও জানান, ভোট কেন্দ্রের মধ্যে কোনটি ঝুকিপুর্ন ভোট কেন্দ্র রয়েছে তা এখনো নির্ধারণ করা হয়নি। এ ঝুকিপুর্ন তালিকা করার দায়িত্ব হচ্ছে পুলিশের। পুলিশ ঝুকিপুর্ন তালিকা করে নির্বাচন অফিসকে তালিকা দিয়ে থাকে।

তিনি আরও জানান, চুড়ান্ত ভোটার তালিকা এখনো গেজেট আকারে আসেনি। তাই এই ৩ লাখ ৭২ হাজার ৬৩৯ জন ভোটার সংখ্যা থেকে হয়তো গেজেট আকারে আসা তালিকায় দুই তিশ জন ভোটার এদিকওদিক বাড়তে পারে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly