রাঙামাটিতে ১৭টি স্বেচ্ছাসেবী সংস্থাকে ১৩ লাখ ৬৮ হাজার টাকার অনুদানের চেক বিতরণ

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

02

রাঙামাটি জেলায় কর্মরত বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাকে ২০১৩-১৪ অর্থ বছরের জন্য জেলা সমাজ সেবা থেকে রোববার ১৩ লাখ ৬৮ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

জেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফ উদ্দিন আহাম্মদ, জেলা পরিষদ সদস্য বৃষকেতু চাকমা, যুব উন্নয়ন অধিদপ্তর রাঙামাটির উপ-পরিচালক হাবিবুল্লাহ ও স্বেচ্ছাসেবকী সংগঠনের পক্ষে রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুলের সাধারণ সম্পাদক নুরুল আবছার । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আল্পনা চাকমা।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলায় কর্মরত সরকারী ও বেসরকারী ১৭টি স্বেচ্ছাসেবী সংস্থাকে মোট ১৩ আখ ৬৮ হাজার টাকা অনুদান প্রদান করেন। তার মধ্যে সরকারী ১৪ টি সংস্থাকে ১২ লাখ টাকা এবং বেসরকারী ১৩ টি সংস্থাকে ১ লাখ ৬৮ হাজার টাকা।

2

সভাপতির বক্তব্যে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশকে এগিয়ে নিতে বর্তমান সরকার নারী পুরুষের সম্মিলনে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সমাজ সেবা সহ বিভিন্ন সংস্থার মাধ্যমে হত দরিদ্র মানুষের কল্যাণে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে। দুর্গম এলাকা গুলোতে হত দরিদ্র মানুষদের মাঝে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে তাদের কর্মমুখী করে গড়ে তুলেছে। তিনি বলেন, এই সরকার প্রদত্ত স্বেচ্ছাসেবকী সংগঠন গুলোকে যে অর্থ প্রদান করা হচ্ছে তা যথাযথ ভাবে কাজে লাগিয়ে প্রকৃত হত দরিদ্র মানুষের কল্যাণে ব্যয় করার আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ ফিরোজা বেগম চিনু সমাজের অবহেলিত নারী সমাজকে এগিয়ে নিতে নারী পুরুষের বিভেদ ভুলে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান। তিনি বলেন, সরকার তৃণমুল পর্যায়ের নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি সমজের বিত্তবানরা যদি নারী সমাজের উন্নয়নে এগিয়ে আসেন তাহলে নারীরা দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly