রাঙামাটিতে সাংবাদিক চৌধুরী হারুনুর রশীদ দুর্বৃত্তদের হামলায় আহত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

rangamati harun pic
দৈনিক বীর চট্ট্গ্রাম মঞ্চের জেলা প্রতিনিধি ও রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সহ-সভাপতি চৌধুরী হারুনুর রশীদ সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। বর্তমানে তাকে আহত অবস্থায় রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার শহরের চম্পক নগর এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহত সাংবাদিক চৌধুরী হারুন জানান, মঙ্গলবার সকালের দিকে বাজার থেকে চম্পকনগরস্থ তার নিজ বাসায় ফিরছিলেন। এ সময় আগে থেকে ওৎ পেতে থাকা এলাকার বখাটে বাবুর নেতৃত্বে আবদুর রব,রিফাত,হাবিব ও রাঙামাটি কৃষি অদিপ্তরে কর্মরত লিটনসহ একদল দুর্বৃত্ত চৌধুরী হারুনকে গতিরোধ করে। এসময় দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে পালিয়ে যায়। এ সময় তার সাথে থাকা বাংলাভিশনের রাঙামাটি জেলা প্রতিনিধি নন্দন দেবনাথ কোন রকম প্রাণপনে রক্ষা পান। পরে সাংবাদিক হারুনকে আহত অবস্থায় রাঙামাটি জেনারেল হাসাপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কি কারনে তাকে দুর্বৃত্তরা হামলা করেছে তা সুস্পষ্টভাবে জানা যায়নি। তবে একটি সূত্র জানিয়েছে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুর্বৃত্তরা এ হামলা চালিয়ে থাকতে পারে বলে ধারনা।

এদিকে, এ ঘটনায় রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রন্ক্সি মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। রাঙামাটি প্রেস ক্লাব, রাঙামাটি রিপোর্টাস ইউনিটি, রাঙামাটি সাংবাদিক ফোরাম ও রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবী করেছেন।

এ ঘটনার প্রতিবাদে বুধবার সকালে রাঙামাটি রিপোর্টাস ইউনিটি কার্যালয়ে কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দকে নিয়ে একটি জরুরী সভা ডাকা হয়েছে বলে রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সভাপতি সুশীর প্রসাদ চাকমা জানিয়েছেন।

সাংবাদিক হারুন জানান, তার উপর সন্ত্রাসী হামলার ঘটনার বিষয়টি সাংবাদিক নেতাসহ তিনি নিজেই পুলিশের উর্ধতন কর্মকর্তাকে অবগত করেছেন। এছাড়া হামলার বিষয়ে কোতয়ালী থানায় মৌখিকভাবে অভিযোগ জানানো হয়েছে।

এ ব্যাপারে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ এসআই মাসুদ খানঁ জানান, সাংবাদিক হারুনের উপর হামলার বিষয়ে মৌখিকভাবে অভিযোগ পেলেও লিখিতভাবে এখনো কোন অভিযোগ পাননি।তবে লিখিত অভিযোগ পাওয়ার পর জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly