রাঙামাটিতে সফররত নেদারল্যান্ডস-এর প্রতিনিধি দলের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Picture 20-08-14-02

রাঙামাটিতে দুদিনে সফররত নেদারল্যান্ডস-এর প্রতিনিধি দলের সাথে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে। নেদারল্যান্ডস দূতাবাসের চার সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল বুধবার থেকে দুদদিনের সফরে রাঙামাটিতে আসেন।

বুধবার সকালের দিকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কক্ষে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সাথে বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডস দূতাবাসের ইকনমিক্স বিভাগের ফাস্ট সেক্রেটারী হেনরিক ভ্যান এইচে-এর সাথে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন নেদারল্যান্ডস প্রতিনিধি দলের মধ্যে রাজনৈতিক বিষয়ক কর্মকর্তা লিলি টুপলেট ইনটার্ন, মিজ মেরিন, নাদিম, পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা এবং ইউএনডিপি-সিএইচটিডিএফ এর প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন রবার্ট স্টোলম্যান এবং ডিস্ট্রিক্ট ম্যানেজার ঔশ্বর্য চাকমা।

সাক্ষাতকালে ফার্স্ট সেক্রেটারী এবং রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং ইউএনডিপি-সিএইচটিডিএফ কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের অগ্রগতি এবং সম্ভাবনা সম্পর্কে মতবিনিময় করেন।

এসময় ফার্স্ট সেক্রেটারী হেনরিক বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি সম্ভাবনাময় এলাকা। পার্বত্য চট্টগ্রাম চুক্তি সম্পাদনের পর ইউরোপীয় ইউনিয়ন এ এলাকার অর্থনৈতিক সম্ভাবনাকে কাজে লাগিয়ে এলাকার মানুষের সার্বিক উন্নয়নে সহযোগিতা করার জন্যে ইউএনডিপি-সিএইচটিডিএফ এর মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। এ উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে পার্বত্য জেলা পরিষদ একটি বড় অংশীদার। পার্বত্য জেলা পরিষদের সক্রিয় অংশগ্রহণে এলাকায় কৃষি, শিক্ষা, স্বাস্থ্য এবং যোগাযোগ ব্যবস্থায় উন্নয়ন আনা সম্ভব।

পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ফার্স্ট সেক্রেটারীকে স্বাগত জানিয়ে বলেন, ইউএনডিপি-সিএইচটিডিএফ এবং রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে রাঙামাটি পার্বত্য জেলার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি এবং পরিষদের প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়েছে। তিনি ভবিষ্যতেও এ জেলার দারিদ্র বিমোচন এবং সামগ্রীক আর্থ-সামাজিক অবস্থা উন্নয়নের জন্য নেদারল্যান্ড সরকারের সহযোগিতা কামনা করেন।
–হিলবিডি২৪/সম্পাদনা.সিআর.

Print Friendly