রাঙামাটিতে শান্তির র‌্যালীর আয়োজন

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

h2''''

আর্ন্তজাতিক শান্তি দিবস উপলক্ষে ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমাদের অঙ্গীকার হউক শান্তি প্রতিষ্ঠা শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার রাঙামাটি শহরে বনার্ঢ্য শান্তির র‌্যালীর আয়োজন করা হয়।

সিএইচটি পিস্মেকারস এলায়েন্স-এর উদ্যোগে ও সিএইচটি-ইউএনডিপির সহযোগিতায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ কার্যালয় চত্বরে র‌্যালীর উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ নিখিল কুমার চাকমা। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সুনীল কান্তি দে। স্বাগত বক্তব্যে রাখেন পিসমেকার মৈত্রী চাকম ও টুকু তালুকদার। পরে প্রধান অতিথি পায়রা উড়িয়ে ও জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গনে একটি গাছ লাগিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।  অনুষ্ঠান শেষে জেলা পরিষদ কার্যালয় চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর চত্বরে গিয়ে শেষ হয়।

2

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান বিশ্ব শান্তি দিবসের তাৎপর্য তুলে ধরে ভবিষ্যৎ প্রজন্মের জন্য শান্তি প্রতিষ্ঠা করতে ও সকলকে শান্তিতে বসবাস করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, ১৯৯৭ সালে ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। এ অঞ্চলের মানুষ শান্তি প্রিয়, শান্তিতে বসবাস করতে চায়। কিন্তু গত সোমবার রাতের অন্ধকারে চোরাগুপ্তা হামলা চালায়। যা এ হামলা নিন্দীয়।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

1

Print Friendly