রাঙামাটিতে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ

 স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

kk

রোববার রাঙামাটিতে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে সনদ, ক্রেস্ট ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।

রাঙামাটি শিশু একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ রাঙামাটি জেলার উদ্যোগে  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ আল্লামা নুরুল আলম হেজাজী। বিশেষ অতিথি ছিলেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের নির্বাহী পরিচালক সৈয়দ হাসান মুরাদ, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র রবিউল আলম রবি, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনতোষ মল্লিক, সংগঠনের রাঙামাটি জেলা উপদেষ্টা এম এ মুস্তফা হেজাজী, তৈয়বিয়া আইডিয়্যাল স্কুলের অধ্যক্ষ মোঃ আখতার হোসেন চৌধুরী ও জেলা উপদেষ্টা মোঃ আলমগীর। স্বাগত বক্তব্য রাখেন শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ রাঙামাটি জেলার পরিচালক ইয়াছিন রানা সোহেল। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সংসদের উপ-পরিচালক(সার্বিক) মোঃ মনসুর আলী। অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক জামাল উদ্দিন কন্ট্রাক্টর, আলহাজ্ব আবদুস সালাম। আলোচনা সভা শেষে ২০১৩ইং অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় উত্তীর্ন শিক্ষার্থীদের মাঝে সনদ, ক্রেস্ট  ও নগদ অর্থ প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নিখিল কুমার চাকমা বলেন, শিক্ষার্থীদের আদর্শবান করে গড়ে তুলতে এ ধরনের প্রতিযোগিতামূলক আয়োজনের বিকল্প নেই। তিনি বলেন, এ পরীক্ষায় পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেছে। যা সত্যিই সাম্প্রদায়িক সম্প্রীতির সেতু বন্ধনে ইতিবাচক ভুমিকা রাখবে নিঃসন্দেহে। শিক্ষার মাধ্যমে সাম্প্রদায়িক-সম্প্রীতি গড়ে তোলা সম্ভব। আর এ শান্তির বানী প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

পরিষদ চেয়ারম্যান শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের ভুয়ষী প্রশংসা করে বলেন, সমাজের নৈতিক অবক্ষয় রোধে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। হালিম-লিয়াকতের স্মৃতি রক্ষার্থে যে উদ্যোগ তা আগামী দিনের শিক্ষিত জাতি গড়তে উল্লেখযোগ্য ভুমিকা রাখবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly