রাঙামাটিতে যুব উন্নয়ন অধিদপ্তরের যুব ঋণ ও কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্তদের সনদপত্র বিরতণ

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture 15-08-14-02শুক্রবার রাঙামাটিতে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে যুব ঋণ ও কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্তদের সনদপত্র বিরতণ করা হয়েছে।

জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল, পুলিশ সুপার আমেনা বেগম, জেলা পরিষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা এস,এম জাকির হোসেন, সদস্য শামিম রশিদ, সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন বাবুল, প্রেসক্লাব সভাপতি সুনীল কান্তি দে।

বঙ্গবন্ধুর খুনীদের বিচারের মাধ্যমে দেশকে কলঙ্কমুক্ত করার যে প্রয়াশ নিয়েছে সরকার তা অব্যাহত রাখার আহবান জানিয়েছেন মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। তিনি পলাতক খুনীদেরকেও দেশে ফিরিয়ে এনে বিচারের মাধ্যমে ফাঁসি কার্যক্রর করার আহবান জানান। আজ ১৫ আগষ্ট রাঙ্গামাটি জেলা পরিষদ মিলনায়তন তিনি এ আহবান জানান।

সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, যুবকরাই পারে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে। যুব সমাজ যদি সঠিক ভাবে নিজেকে আত্মকর্মসংস্থানে স্বাবলম্বী করে তুলতে পারে তাহলে দেশ এগিয়ে যাবে। তাই যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টি করার প্রতি তিনি আহবান জানান।

প্রধান অতিথি বক্তব্যে ফিরোজা বেগম চিনু এমপি বলেন, সরকার যুবকদের আত্মকর্মসংস্থার সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করেছে। এই কর্মসূচী গুলো সঠিকভাবে বাস্তবায়নের মাধ্যমে দেশের যুব সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আহবান জানান।

তিনি যুবক ও যুব মহিলাদের উদ্দেশ্যে বলেন, যুব উন্নয়নের মাধ্যমে যেসকল প্রশিক্ষণ কর্মশালা রয়েছে তা গ্রহণ করে নিজেদেরকে আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করে তোলার আহবান জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly