রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Picture 16-12-14-03

মঙ্গলবার রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শহরের পূরাতন কোর্ট বিল্ডিং মাঠে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটি সূচনা করা হয়। পরে সকাল ৯টার দিকে রাঙামাটির চিংহ্লা মং মারী স্টেডিয়ামে স্টেডিয়াম মাঠে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, মুক্তিযোদ্ধা, আনসার ভিডিপি স্কাউট, গালর্স গাইড ও বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের সমাবেশ ও  কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে জাতীয় পতাক উত্তোলন এবং সালাম ও অভিবাদন গ্রহন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল, পুলিশ সুপার আমেনা বেগম। এর আগে ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন পরিষদ চেয়ারম্যান, জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের  পরিবেশনায় কুচকাওয়াজ ও ক্রীড়া অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন রাঙামাটি আসনের নির্বাচিত সংসদ সদস্য ঊষাতন তালুকদার এমপি, তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু।  এর আগে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মহান বিজয় দিবস উপলক্ষে বিসিক কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী বিসিক মেলার উদ্ধোধন করেন। মেলায় বিভিন্ন পন্যের মোট ত্রিশটি স্টল বসানো হয়

অনুষ্ঠানে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, জাতির পিতার অবিসংবদিত নেতৃত্ব বাঙ্গালী জাতির স্বাধীনতা সংগ্রামের চুড়ান্ত ফসল ছিল একাত্তরের মুক্তিযুদ্ধ। তিনি বলেন, সর্ব কালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে নয় মাসের মরণপণ যুদ্ধের মাধ্যমে বাঙ্গালী জাতি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর কাঙ্খিত বিজয় অর্জন করে।

তিনি আরও বলেন, অনগ্রসর পার্বত্যঅঞ্চলের উন্নয়নে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ অত্যন্ত আন্তরিক। রাঙামাটি বিভিন্ন সরকারী বেসরকারী এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার মাধ্যমে পার্বত্য অঞ্চলে বহুমূখী উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করেছে। দেশের বৃহত্তম স্বার্থে এই উন্নয়নের লক্ষ্যকে বাস্তবে রূপ দিতে আমাদের সকলের মাঝে সৌহার্দ ও সম্প্রীতি বজায় রাখা অত্যন্ত জরুরী।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly