রাঙামাটিতে যথাযথ মর্যাদায় ঈদ-উল-আযহা উদযাপিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Eid Pic 1
সারাদেশের ন্যায় সোমবার রাঙামাটিতে যথাযথ ধর্মীয় মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে পবিত্র ঈদ-উল-আযহা উদযাপিত হয়েছে। রাঙামাটিতে ৫টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। শত শত ধর্মপ্রাণ মুসলমান জামাতে অংশ নেন।

রাঙামাটিতে ঈদের প্রথম প্রধান জামাত সোমবার সকাল ৮টায় জেলা প্রশাসকের কালেক্টর জামে মসজিদ সংলগ্ন আদালত মাঠে অনুষ্ঠিত হয় এবং সকাল ৯টায় একই স্থানে ঈদের দ্বিতীয় নামাজের জামাত অনুষ্ঠিত হয়। আদালত ঈদগাহ মাঠে প্রথম জামাতের ইমামতি করেন বন ও কৃষি জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আশহাদুল ইসলাম।

এ জামাতে গুরুত্ব পূর্ণ বক্তব্য রাখেন মাওলানা মোঃ আবুল হাসেম ও মাওলানা মোঃ মাহতাব উদ্দিন,পেশ ঈমাম- এফডব্লিউভিটিআই জামে মসজিদ।

আদালত ঈদগাহ মাঠে জেলা প্রশাসনের পক্ষে নেজারত ডেপুটি কালেক্টর নিবার্হী ম্যাজিষ্ট্রেট ইবনুল বিশ্ব উম্মার জন্য ঈদগাহ মাঠে মুসল্লিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। রাঙামাটি শহরের রিজার্ভ বাজার,বাইতুস শরফ কমল্পেক্্র ,কলেজ গেইট ,ভেদভেদি ও মানিকছড়ি ঈদগাহ মাঠে শান্তিপুর্ন পরিবেশে ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের জামাত শেষে পাস্পরিক উঞ্চ কোলাকুলির মধ্য দিয়ে আনন্দ উৎসব ছড়িড়ে পড়ে শহর জুড়ে। এর পর পর শুরু হয় পশু কুরবানী।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly